নারীসহ ধরা খেলেন সোনারগাঁও যাদুঘরের সাবেক পরিচালক

ঢাকা, মঙ্গলবার   ১৮ জুন ২০১৯,   আষাঢ় ৪ ১৪২৬,   ১৩ শাওয়াল ১৪৪০

নারীসহ ধরা খেলেন সোনারগাঁও যাদুঘরের সাবেক পরিচালক

নারায়ণগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:১৪ ১৩ জুন ২০১৯   আপডেট: ১২:৪৫ ১৪ জুন ২০১৯

আটক নারীসহ রবীন্দ্র গোপ। ছবি: ডেইলি বাংলাদেশ

আটক নারীসহ রবীন্দ্র গোপ। ছবি: ডেইলি বাংলাদেশ

অসামাজিক কার্যপলাপের অভিযোগে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের সাবেক পরিচালক রবীন্দ্র গোপকে নারীসহ আটক করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে যাদুঘরের ভিতরে ডাক বাংলো থেকে এলাকাবাসীরা তাকে আটক করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়।

তার বিরুদ্ধে এর আগেও অসামাজিক কার্যকলাপের অভিযোগ ছিল। তিনি অফিসের পিছনেই একটি বেডরুম তৈরি করে সেখানে নারী নিয়ে অসামাজিক কার্যপলাপে লিপ্ত থাকতেন বলে অভিযোগ রয়েছে।

গত ১৭ মে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক রবীন্দ্র গোপের চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ শেষ হয়। এদিন থেকে অতিরিক্ত পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) হিসেবে দায়িত্ব পালন করছিলেন মো. খোরশেদ আলম। পরবর্তীতে গত ৩ জুন বিসিএস প্রশাসনের উপপরিচালক ড.আহমদ উল্লাহ প্রেষনে বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের পরিচালক পদে দায়িত্ব পেয়েছেন।

এর আগে দায়িত্বে থাকা রবীন্দ্র গোপ গত ১০ বছর আগে যাদুঘরে চুক্তি ভিত্তিক নিয়োগ পান। এর কয়েক দফায় চুক্তি নবায়ণ করে তিনি ১০ বছর পার করে দেন। তার মেয়াদ শেষ হয়ে গেলেও তিনি এখনো সরকারি বাংলোতে বসবাস করতেন বলে অভিযোগ রয়েছে।

সোনারগাঁ থানার (অপারেশন) আলমগীর হোসেন জানান, অসামাজিক কাজে লিপ্ত থাকার অভিযোগে তাদের আটক করে থানায় আনা হয়েছে। জিজ্ঞাসাবাদ চলছে।

ডেইলি বাংলাদেশ/আরএম