নারায়ণগঞ্জে পুলিশের কুইক রেসপন্স টিম

ঢাকা, রোববার   ০৫ এপ্রিল ২০২০,   চৈত্র ২৩ ১৪২৬,   ১২ শা'বান ১৪৪১

Akash

করোনা

নারায়ণগঞ্জে পুলিশের কুইক রেসপন্স টিম

নারায়ণগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০২:৩৫ ২৬ মার্চ ২০২০  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

নারায়ণগঞ্জ জেলা পুলিশের উদ্যোগে করোনার বিশেষ পরিস্থিতি মোকাবিলায় ৩৫ সদস্যের কুইক রেসপন্স টিম (কিউআরটি) প্রস্তুত করা হয়েছে। 

বুধবার বিকেলে জেলা এসপি জায়েদুল আলমের নেতৃত্বে এ টিম প্রস্তুত করা হয়। এ টিমকে সব ধরনের পার্সোনাল প্রটেকশন ইকুইপমেন্টসহ (পিপিই) বিভিন্ন সরঞ্জাম দিয়ে প্রস্তুত রাখা হয়েছে।

এসপি জায়েদুল আলম জানান, আমরা ৩৫ সদস্যের এ বিশেষ দলকে জেলা পুলিশ লাইনে প্রস্তুত রেখেছি। যদি কোনো জরুরি অবস্থা বা এমন অবস্থার সৃষ্টি হলো যে কোথাও কোনো করোনা রোগী পাওয়া গেল বা মারা গেল কিংবা বিশেষ অবস্থায় প্রয়োজন পড়লে তারা দ্রুত গিয়ে কাজ করবে। তাদের সব ধরনের ইক্যুইপমেন্ট দেয়া হয়েছে। 

তিনি জানান, এরমধ্যেই এ দলটি সব সরঞ্জাম নিয়ে প্রস্তুত রয়েছে। তারা জেলা প্রশাসন, স্বাস্থ্য অধিদফতরসহ বিভিন্ন দফতরকে সহায়তা করবে। তাদের জন্য প্রয়োজনীয় অ্যাম্বুলেন্স এবং গাড়ি প্রস্তুত রাখা হয়েছে। অতিরিক্ত এসপির (সদর) নেতৃত্বে এ টিম জেলা স্বাস্থ্য বিভাগের সঙ্গে সমন্বয় রক্ষা করে বিশেষ প্রয়োজনে করোনা আক্রান্তদের চিকিৎসা প্রদানের ব্যবস্থা গ্রহণ করবে।

এসপি জানান, নারায়ণগঞ্জে এরমধ্যেই সব অস্থায়ী হাট-বাজার বন্ধ করে দেয়া হয়েছে। শুধুমাত্র স্থায়ী বাজারগুলো খোলা থাকবে। বিশেষ প্রয়োজন ছাড়া কেউ যেন বাসা থেকে বের না হয় সেজন্য অনুরোধ করা হয়েছে। আশা করছি মানুষ তাদের প্রয়োজনে আমাদের অনুরোধ রাখবে।
 

ডেইলি বাংলাদেশ/আরএম