নারায়ণগঞ্জে করোনায় আক্রান্ত নারী চিকিৎসক, ঢামেকে মৃত্যু

ঢাকা, শুক্রবার   ১০ জুলাই ২০২০,   আষাঢ় ২৬ ১৪২৭,   ১৮ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

নারায়ণগঞ্জে করোনায় আক্রান্ত নারী চিকিৎসক, ঢামেকে মৃত্যু

নারায়ণগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:৫৭ ২৬ মে ২০২০   আপডেট: ২২:৩৫ ২৬ মে ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

করোনায় আক্রান্ত হয়ে নারায়ণগঞ্জের জ্যেষ্ঠ গাইনি চিকিৎসক আমেনা বেগমের মৃত্যু হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ(ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

এই প্রথম নারায়ণগঞ্জে কোনো চিকিৎসক করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন।

ওই চিকিৎসকের ছেলে সোহাগ সিদ্দিকী জানান, তার মা গত মঙ্গলবার (১৯ মে) থেকে ঢামেকে ভর্তি ছিলেন। আগে থেকে অ্যাজমার সমস্যা ছিল আমেনার। শ্বাসকষ্টের কারণে তাকে হাসপাতালের আইসিইউতে ভর্তি রাখা হয়েছিল। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সকালে তার মৃত্যু হয়।

নারায়ণগঞ্জে আমেনা বেগমের বাড়িতে ভাড়াটিয়া হিসেবে থাকেন আইনজীবী সাখাওয়াত হোসেন। তিনি জানান, আমেনা বেগমের পরিবারের অনেকেই চিকিৎসক। করোনায় আক্রান্ত নিশ্চিত হওয়ার পর প্রথমে তিনি নিজ বাড়িতেই আইসোলেশনে ছিলেন। প্রথম দিকেই শারীরিক অবস্থা ভালো ছিল। সুস্থ হয়ে উঠছিলেন। কিন্তু ধীরে ধীরে পরিস্থিতির অবনতি ঘটায় আমেনাকে ঢামেকে নেয়া হয়েছিল।

জেলা করোনা বিষয়ক ফোকাল পার্সন নারায়ণগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহিদুল ইসলাম জানান, জ্যেষ্ঠ গাইনি চিকিৎসক আমেনা বেগম করোনা পজিটিভ হন ১৪ মে। প্রথমে তিনি বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছিলেন। পরবর্তীতে তার শরীরে অক্সিজেন ধরে রাখার ক্ষমতা কমতে থাকে। ফলে তাকে আইসিইউতে ভর্তির পরামর্শ দেয়া হয়েছিল।

জেলা সিভিল সার্জন মোহাম্মদ ইমতিয়াজ জানান, জেলায় করোনায় আক্রান্ত হয়ে এই প্রথম কোনো চিকিৎসকের মৃত্যু হলো। আক্রান্ত অন্য অধিকাংশ চিকিৎসক আইসোলেশনে থেকে সুস্থ হয়ে উঠেছেন।

দেশে গত ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। ওই দিন আক্রান্ত তিনজনকে পাওয়া যায়, যার দুজনই নারায়ণগঞ্জের। গত ৭ এপ্রিল করোনা সংক্রমণের জন্য নারায়ণগঞ্জকে অতি ঝুঁকিপূর্ণ জেলা হিসেবে চিহ্নিত করে আইইডিসিআর। জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২ হাজার ৩৭৫ জন। আক্রান্ত ব্যক্তিদের মধ্যে সুস্থ হয়েছেন ৬৯৪ জন।

ডেইলি বাংলাদেশ/আরএম