Alexa নারায়ণগঞ্জে অবৈধ স্থাপনা উচ্ছেদ

ঢাকা, শুক্রবার   ১৯ জুলাই ২০১৯,   শ্রাবণ ৪ ১৪২৬,   ১৫ জ্বিলকদ ১৪৪০

নারায়ণগঞ্জে অবৈধ স্থাপনা উচ্ছেদ

নারায়ণগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২৩:০৬ ১৭ জুন ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

দ্বিতীয় দিনে ফতুল্লার বক্তাবলীর ধলেশ্বরী নদীতে উচ্ছেদ অভিযান পরিচালনা করে তিনটি ডকইয়ার্ডসহ ২৫টি কাঁচা-পাকা স্থাপনা উচ্ছেদ করেছে বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদী বন্দর কর্তৃপক্ষ। সোমবার দুপুর থেকে বিকেল পর্যন্ত বক্তবলি এলাকায় অভিযান পরিচালনা করে উচ্ছেদ করা হয়।

এসময় নদী দখল করে মাটি ভরাট করায় তৈয়ব আলী নামে একজনকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। নদীর কমপক্ষে দুই একর জমি দখলমুক্ত করে নদীর জায়গা নদীকে ফিরিয়ে দেয়া হয়।

উচ্ছেদ করা প্রতিষ্ঠানগুলো হল, মাহাদী ডকইয়ার্ড, বিসমিল্লাহ ডকইয়ার্ড ও পিংকী ডকইয়ার্ড নামে ৩টি ডকইয়ার্ড, ১২টি ইটভাটার বাঁশের পাইলিং, তেলের পাম্পের বাাঁশের পাইলিং, ২টি পাকা ভবন, ৬টি ইটভাটার মাটির স্তুপসহ প্রায় ২৫টি কাঁচা-পাকা স্থাপনা ।

বিআইডব্লিউটি এর নির্বাহি ম্যাজিষ্ট্রেট মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে উচ্ছেদ অভিযানে আরো উপস্থিত ছিলেন বিআইডাব্লিউটিএর নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক গুলজার আলী, উপ-পরিচালক মো. শহিদুল্লাহ, সহকারী পরিচালক এহতেশামুল পারভেজ প্রমুখ।

বিআইডব্লিউটি এর নারায়ণগঞ্জ নদী বন্দরের যুগ্ম পরিচালক গুলজার আলী জানিয়েছেন, উচ্চ আদালতের নির্দেশে ঢাকার চারপাশে নদী দখলমুক্ত করতে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে। এ পর্যায়ে আটদিন এ উচ্ছেদ অভিযান চলবে। পর্যায়ক্রমে শীতলক্ষ্যা, বুড়িগঙ্গা এবং মেঘনা নদীতেও পুনরায় উচ্ছেদ অভিযান চালিয়ে নদী দখলমুক্ত করা হবে।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোস্তাফিজুর রহমান জানান, নদী দখলকারীরা প্রভাবশালী হলেও তাদের ছাড় নেই। নদী দখলকারীদের বিরুদ্ধে অভিযান চলবে।

ডেইলি বাংলাদেশ/আরএম