Alexa নারায়ণগঞ্জকে যানজট, ঝুট সন্ত্রাস ও মাদকমুক্ত করা হবে: এসপি

ঢাকা, বৃহস্পতিবার   ১৮ জুলাই ২০১৯,   শ্রাবণ ৪ ১৪২৬,   ১৫ জ্বিলকদ ১৪৪০

নারায়ণগঞ্জকে যানজট, ঝুট সন্ত্রাস ও মাদকমুক্ত করা হবে: এসপি

নারায়ণগঞ্জ প্রতিনিধি

 প্রকাশিত: ১৬:০৯ ১০ জানুয়ারি ২০১৯   আপডেট: ১৬:০৯ ১০ জানুয়ারি ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

জানুয়ারি থেকেই নারায়ণগঞ্জকে যানজট, হকার, ঝুট সন্ত্রাস ও মাদকমুক্ত করার ঘোষণা দিয়েছেন এসপি হারুন অর রশীদ। শহরের চাষাঢ়ায় শহীদ মিনারে জেলা পুলিশ আয়োজিত প্রেস ব্রিফিংয়ে তিনি এ ঘোষণা দেন। 

এসপি হারুন অর রশীদ বলেন, নারায়ণগঞ্জে ফুটপাতে হকার ও অবৈধ স্ট্যান্ড বসানো, ভূমি দস্যুতা, ঝুট সন্ত্রাস এবং মাদকের সাথে যদি কোন পুলিশ সদস্য জড়িত থাকে তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। 

এরইমধ্যে ভূমি দস্যুদের তালিকায় সিটি করপোরেশনের কয়েকজন কাউন্সিলরের নাম এসেছে, যাদের বিরুদ্ধে সাধারণ মানুষের জমি দখল করে জোরপূর্বক তাদেরকে উচ্ছেদ ও নির্যাতন করার অভিযোগ এসেছে। পুলিশ প্রশাসনের পক্ষ থেকে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এছাড়া অবৈধ ঝুট সন্ত্রাস নিয়ন্ত্রনের জন্য গার্মেন্টস সেক্টরকে তথাকথিত কোন শ্রমিক নেতা অশান্ত করে তোলার চেষ্টা করলে তাদের বিরুদ্ধেও পুলিশ ব্যবস্থা নেবে। 

মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করে নারায়ণগঞ্জ শহরের কোথাও অবৈধ যানবাহনের স্ট্যান্ড ও হকার বসতে দেয়া হবে না বলেও তিনি হুঁশিয়ারি দেন। 

এছাড়া ফুটপাত হচ্ছে জনগণের চলাচলের জন্য নির্ধারিত স্থান। এই ফুটপাত হকারদের দখলে নেয়া চলবে না। আর সড়ক হচ্ছে যানবাহন চলাচলের পথ। এই সড়কপথে কেউ কোন অবৈধ স্ট্যান্ড বসিয়ে যানজট সৃষ্টি করলে তাদের কাউকে ছাড় দেয়া হবে না। 

নাগরিক সেবা নিশ্চিত করতে এ সব সমস্যা সমাধানের ব্যাপারে এসপি হারুন অর রশীদ নারায়ণগঞ্জের এমপিসহ জনপ্রতিনিধিদের কাছে সহযোগিতা কামনা করেন। পাশাপাশি সর্বস্তরের সচেতন নাগরিকদের এগিয়ে আসার আহবান জানান। 

আজ থেকেই নগরীর সব ফুটপাত হকারমুক্ত করতে এবং সড়কগুলোকে যানজটমুক্ত করতে জেলা পুলিশ অভিযান শুরু করেছে। 

প্রেস ব্রিফিংয়ে আরো উপস্থিত ছিলেন এএসপি মনিরুল ইসলাম (প্রশাসন), অতিরিক্ত এসপি আবদুল্লাহ আল মামুন (অপরাধ), এএসপি নূরে আলম এবং এএসপি মেহেদী ইমনার সিদ্দিকীসহ জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তারা। 

ডেইলি বাংলাদেশ/জেএস