.ঢাকা, শুক্রবার   ২২ মার্চ ২০১৯,   চৈত্র ৮ ১৪২৫,   ১৫ রজব ১৪৪০

নান্দাইলে সরকারি জায়গা দখল করে দোকান নির্মাণ

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি

 প্রকাশিত: ২১:৫৪ ১৪ জানুয়ারি ২০১৯   আপডেট: ২১:৫৭ ১৪ জানুয়ারি ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ময়মনসিংহের নান্দাইল উপজেলার ৪নং চন্ডীপাশা ইউপির শিয়ালধরা বাজারের সরকারি খাস জায়গায় নিজ বানাইল গ্রামের আব্দুল খালেকের ছেলে মো. মতিউর রহমান শুক্রবার সকালে দ্রুত একটি দোকান ঘর নির্মাণ করে নিজ দখলে নিয়েছে।

এলাকাবাসীর পক্ষ থেকে বিষয়টি নান্দাইল উপজেলার সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেটকে জানানো হলে তিনি তাৎক্ষনিক তহশিলদার পাঠিয়ে নির্মাণ কাজ বন্ধ রাখার নির্দেশ দিলেও প্রভাবশালী মতিউর রহমান ঘর নির্মাণের কাজ সম্পন্ন করেছে। এতে করে সরকারের প্রায় ১০ লক্ষ টাকা মূল্যের ভূমি বেহাত হয়েছে।

শাইলধরা বাজারের ইজারাদার মো. উবায়দুল হক বলেন, এ ব্যাপারে আমি কিছু বলতে চাই না। তবে মতিউর রহমান দোকান ঘর নির্মাণ করেছেন এটা সত্য। আগেও এ শাইলধরা বাজারের সরকারি জায়গা প্রভাবশালী ব্যক্তিরা নিজ দখলে নিয়ে দোকান ঘর নির্মাণ করে ভোগদখল করে যাচ্ছেন।

এ বিষয়ে সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদা আক্তার বলেন, দুই-একদিনের মধ্যেই সরকারি জায়গা থেকে নির্মিত ঘর প্রশাসনের সহযোগিতায় উচ্ছেদ করা হবে। এছাড়া এ বাজার থেকে সরকারি গাছ কেটে নেয়ারও অভিযোগ রয়েছে। এ বিষয়ে এরইমধ্যে নান্দাইল মডেল থানায় গাংগাইল ইউপির তহশিলদার বাদী হয়ে একটি মামলা করে। মামলাটি বর্তমানে তদন্তাধীন রয়েছে।

ডেইলি বাংলাদেশ/জেএইচ