নানা আয়োজনে বিজিবিতে বর্ষবরণ

.ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০১৯,   বৈশাখ ১০ ১৪২৬,   ১৮ শা'বান ১৪৪০

নানা আয়োজনে বিজিবিতে বর্ষবরণ

নিজস্ব প্রতিবেদক

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:০৩ ১৫ এপ্রিল ২০১৯  

ছবি- ডেইলি বাংলাদেশ

ছবি- ডেইলি বাংলাদেশ

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) বিভিন্ন অনুষ্ঠানমালা আয়োজনের মাধ্যমে উৎসবমুখর পরিবেশে বাংলা নববর্ষ উদযাপন করেছে।

রোববার সকাল ৯ টায় পিলখানার বিজিবি’র ঢাকা সেক্টর প্রশিক্ষণ মাঠ, আইসিটি ব্যাটালিয়ন প্রশিক্ষণ মাঠ ও বীর উত্তম আনোয়ার হোসেন প্যারেড গ্রাউন্ডে আয়োজিত দুই দিনের বৈশাখী মেলার উদ্বোধন করা হয়। বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম ও সীমান্ত পরিবার কল্যাণ সমিতির (সীপকস) প্রধান পৃষ্ঠপোষক (বিজিবি মহাপরিচালকের পত্নী) সোমা ইসলাম এ মেলা উদ্বোধন করেন।

সোমবার বিজিবির সদর দফতরের জনসংযোগ কমকর্তা মুহাম্মদ মোহসিনের গণমাধ্যমে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

মেলা উদ্বোধন শেষে বিজিবি মহাপরিচালক ও সীমান্ত পারিবার কল্যাণ সমিতি (সীপকস) এর প্রধান পৃষ্ঠপোষক মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন এবং সবার সঙ্গে নববর্ষের শুভেচ্ছা বিনিময় করেন।

পিলখানায় আয়োজিত বৈশাখী মেলায় গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী খাবার, হস্তশিল্প সামগ্রী, লোকজ ও গ্রামীণ ঐতিহ্যের জীবনাচার ও খেলাধুলার প্রদর্শনী স্থান পায়। বিজিবি'র সব স্তরের কর্মকর্তা, জুনিয়র কর্মকর্তা, অন্যান্য পদবীর সৈনিক, অসামরিক কর্মচারী এবং তাদের পরিবারের সদস্যরা এ মেলা উপভোগ করেন। 

এছাড়া বাংলা নববর্ষ বরণ উপলক্ষে পিলখানায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও পিলখানায় বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক কলেজ ও বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ পাবলিক কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে র‌্যালীর আয়োজন করা হয়। 

পিলখানা ছাড়াও ঢাকার বাহিরে বিজিবি’র সব রিজিয়ন, প্রতিষ্ঠান, সেক্টর, ব্যাটালিয়ন, বর্ডার গার্ড হাসপাতাল ও বিজিবি কর্তৃক পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানগুলোর ব্যবস্থাপনায় বৈশাখী মেলা আয়োজনের মাধ্যমে বাংলা নববর্ষ ১৪২৬ উদযাপন করা হয়।

ডেইলি বাংলাদেশ/ইএ/আরএইচ