Alexa নাটোরে উপজেলা নির্বাচন নিয়ে প্রার্থীদের প্রস্তুতি

ঢাকা, শনিবার   ২০ জুলাই ২০১৯,   শ্রাবণ ৫ ১৪২৬,   ১৬ জ্বিলকদ ১৪৪০

নাটোরে উপজেলা নির্বাচন নিয়ে প্রার্থীদের প্রস্তুতি

নাটোর প্রতিনিধি

 প্রকাশিত: ১৯:১৯ ১১ জানুয়ারি ২০১৯   আপডেট: ১৯:১৯ ১১ জানুয়ারি ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

একাদশ সংসদের রেশ কাটতে না কাটতেই নাটোর সদর উপজেলা নির্বাচন নিয়ে জমে উঠেছে আলোচনা। এরমধ্যে অনেকেই শুরু করেছেন নির্বাচনী গণসংযোগ। স্থানীয় পত্রপত্রিকা, সামাজিক যোগাযোগ মাধ্যম এবং পোষ্টার ছাপিয়ে চলছে প্রার্থীদের গুণকীর্তন। অনেকে আগে ভাগেই ঢাকায় ছুটেছেন জ্যেষ্ঠ নেতাদের দোয়া ও সমর্থন নিতে।

নাটোর সদর উপজেলা ও পৌরসভার বিভিন্ন এলাকা, মহল্লার চায়ের দোকান ও হাটবাজার ঘুরে দেখা গেছে সদর উপজেলার নির্বাচনে সমর্থকদের সম্ভাব্য প্রার্থীদের নিয়ে আলোচনা করতে। কে আগামী নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান এবং সংরক্ষিত মহিলা আসনের ভাইস চেয়ারম্যান হচ্ছে তা নিয়ে ব্যাপক আগ্রহ দেখা যায়। দলের নেতাকর্মীরা তাদের পছন্দের প্রার্থীদের পক্ষ নিয়ে আলোচনায় যোগ দিচ্ছেন। 

উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী ব্যক্তিদের মধ্যে আলোচনায় আছেন বর্তমান চেয়ারম্যান জেলা আওয়ামী লীগের ১নং যুগ্ম সম্পাদক শরিফুল ইসলাম রমজান, নাটোর পৌরসভার পর পর দুইবার নির্বাচিত কাউন্সিলর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি বিশিষ্ট পরিবহন শ্রমিক নেতা মোস্তারুল ইসলাম আলম, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন আনু, জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রুহুল আমিন বিপ্লব, প্রয়াত আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট হানিফ আলী শেখের স্ত্রী জেলা মহিলা আওযামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক স্ত্রী শেখ কামরুন নাহার কাজল, জেলা যুবলীগ নেতা জামিল হোসেন মিলনসহ বেশ কয়েকজন।  
  
তবে উপজেলা নির্বাচন নিয়ে আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে আগ্রহ দেখা গেলেও বিএনপি নেতাকর্মীদের মধ্যে আগ্রহ নেই। 

বর্তমান উপজেলা চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান বলেন, আমি উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে নাটোর সদর উপজেলায় ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ড করেছি । চেয়ারম্যান হিসেবে আমি সফলতা পেয়েছি। তাই দলীয় নেতাকর্মীসহ এলাকার মানুষ আমাকে আবারো নির্বাচন করার দাবি জানিয়েছেন।

সাবেক ছাত্রলীগ নেতা ও নাটোর পৌরসভার দুইবার নির্বাচিত ওয়ার্ড কাউন্সিলর মোস্তারুল ইসলাম আলম বলেন, দলের জন্য তিনি অনেক ত্যাগ স্বীকার করেছি। দলকে সংগঠিত ও শক্তিশালী করতে দুই যুগ ধরে কাজ করছি। এবার উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচন করতে আগ্রহী। এরমধ্যে সদর উপজেলার বিভিন্ন ইউপিতে গণসংযোগ শুরু করছি। 

জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রুহুল আমিন বিপ্লব বলেন, আমি উপজেলা নির্বাচনের জন্য তৃণমূলে কাজ করে যাচ্ছি। দলের দুঃসময়ে জীবনবাজি রেখে কাজ করেছি। দলের নেতাকর্মীরা আমাকে নির্বাচন করার জন্য দাবি জানিয়েছে। 

নাটোর জেলা আওয়ামী মহিলা লীগের সাধারণ সম্পাদক কামরুন নাহার কাজল বলেন, দীর্ঘদিন ধরে নাটোর সদর উপজেলার মানুষের জন্য কাজ করছি। নেতাকর্মীদের দাবির মুখেই আমি এবার উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছি। 

২০১৪ সালে নাটোর সদর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী শরিফুল ইসলাম রমজান ৬৫ হাজার ১৭৬ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির রহিম নেওয়াজ পেয়েছিলেন ৬৪ হাজার ৯৬৯ ভোট।

ডেইলি বাংলাদেশ/আরএম