Alexa নাজমুল হুদার ঘুষ মামলা চার মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ

ঢাকা, বৃহস্পতিবার   ১৮ জুলাই ২০১৯,   শ্রাবণ ৩ ১৪২৬,   ১৪ জ্বিলকদ ১৪৪০

নাজমুল হুদার ঘুষ মামলা চার মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:২৯ ৮ জুলাই ২০১৯  

ফাইল ফটো

ফাইল ফটো

সাবেক যোগাযোগমন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলা চার মাসের মধ্যে তদন্ত শেষ করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এর মধ্যে দুদককে এই নির্দেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে।

মামলা বাতিলে নাজমুল হুদার আবেদন নিষ্পত্তি করে সোমবার হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলম সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে ব্যারিস্টার নাজমুল হুদা নিজেই শুনানি করেন। অন্যদিকে, দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না।
 
ক্ষমতা অপব্যবহারের  লাভবান হওয়ার অভিযোগে ২০০৮ সালের ১৮ জুন দুদকের সহকারী পরিচালক মোহাম্মদ বেলাল হোসেন বাদী হয়ে মতিঝিল থানায় নাজমুল হুদা ও তার স্ত্রী সিগমা হুদার বিরুদ্ধে মামলা করেন।

এর পর মামলা বাতিলের আবেদনে নাজমুল হুদা মামলার কার্যক্রম স্থগিত রাখার পাশাপাশি মামলার তদন্ত বন্ধ রাখার আরজি জানিয়ে আবেদন করেছিলেন হাইকোর্টে। এ মামলাটি ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে বিচারাধীন রয়েছে। এতে বিবাদী করা হয় দুদকের চেয়ারম্যান ও ঢাকার জেলা প্রশাসককে।

ডেইলি বাংলাদেশ/টিএ/এমআরকে