Alexa নাইজারে বন্দুকধারীদের হামলায় ১৩ পুলিশ নিহত

ঢাকা, শুক্রবার   ১৯ জুলাই ২০১৯,   শ্রাবণ ৪ ১৪২৬,   ১৫ জ্বিলকদ ১৪৪০

নাইজারে বন্দুকধারীদের হামলায় ১৩ পুলিশ নিহত

 প্রকাশিত: ১২:২৪ ২২ অক্টোবর ২০১৭   আপডেট: ১৭:১০ ২২ অক্টোবর ২০১৭

ফাইল ছবি

ফাইল ছবি

পশ্চিম নাইজারে বন্দুকধারীদের হামলায় ১৩ আধা-সামরিক পুলিশ নিহত ও পাঁচজন আহত হয়েছেন। হামলার ঘটনাটি নিশ্চিত করেছেন নাইজারের সামরিক কর্মকর্তারা।

নাইজারের সামরিক বাহিনী এক বিবৃতিতে নিহতের সংখ্যা নিশ্চিত করে বলেছে, `স্থল ও বিমানবাহিনী হামলাকারীদের শেষ করে দেওয়ার লক্ষ্যে তাদের পশ্চাদ্ধাবন করছে।`

এ প্রসঙ্গে দেশটির নিরাপত্তা সূত্রগুলো বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছে, গতকাল শনিবার ওই বন্দুকধারীরা পিকআপ ট্রাক ও মোটরসাইকেলে করে এসে আধা-সামরিক পুলিশের ঘাঁটিতে হামলা চালায়।

হামলাকারীরা মালি থেকে সীমান্ত অতিক্রম করে নাইজারের প্রায় ৪০ কিলোমিটার ভেতরে ঢুকে আয়োরোউ গ্রামের ওই ঘাঁটিটিতে হামলা চালায়।

এ ব্যাপারে ঘটনাস্থলে থাকা এক নিরাপত্তা কর্মকর্তা জানিয়েছেন, হামলাকারীরা ব্যাপক অস্ত্রশস্ত্রে সজ্জিত ছিল।

তিনি বলেন, তাদের কাছে রকেট লঞ্চার ও মেশিনগান ছিল। চারটি গাড়িতে করে তারা এসেছিল, আর প্রত্যেকটি গাড়িতে প্রায় সাতজন করে যোদ্ধা ছিল।

ওই নিরাপত্তা কর্মকর্তা আরো জানান, হামলার সময় গোলাগুলিতে এক হামলাকারী নিহত হলেও বাকিরা নাইজার সেনাবাহিনীর চারটি সামরিক যান নিয়ে পালিয়ে যেতে সক্ষম হয়।

এ প্রসঙ্গে ঘটনাস্থল থেকে আরেকজন নিরাপত্তা কর্মকর্তা জানিয়েছেন, পরে অতিরিক্ত বাহিনী এসে সীমান্ত অতিক্রমের চেষ্টায় থাকা হামলাকারীদের আটকায়। এতে দুই পক্ষের মধ্যে বন্দুক লড়াই শুরু হয়।

তারা মালিতে চলে যেতে সক্ষম হলেও তাদের অনুসরণ করা হচ্ছে। শেষ খবর পাওয়া পর্যন্ত কোনো গোষ্ঠী শনিবারের হামলার দায় স্বীকার করেনি।

উল্লেখ্য, চলতি মাসের প্রথমদিকেও এই গ্রামটি থেকে কয়েক ডজন কিলোমিটার দূরে মালির সীমান্তবর্তী নাইজারের আরেকটি এলাকায় জঙ্গিদের চোরাগোপ্তা হামলার ঘটনা ঘটে। ওই সময়ও যুক্তরাষ্ট্রের বেশ কয়েকজন সৈন্য নিহত হয়েছিল।

ডেইলি বাংলাদেশ/আরএজে