Alexa নরসিংদীতে ৭ প্রার্থীর মনোনয়ন ফরম বাতিল

ঢাকা, শুক্রবার   ১৮ অক্টোবর ২০১৯,   কার্তিক ২ ১৪২৬,   ১৮ সফর ১৪৪১

Akash

নরসিংদীতে ৭ প্রার্থীর মনোনয়ন ফরম বাতিল

নরসিংদী প্রতিনিধি

 প্রকাশিত: ১৮:২৪ ২ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৮:২৪ ২ ডিসেম্বর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

নরসিংদীর ৫টি আসনে ৭ প্রার্থীর মনোনয়ন ফরম বাতিল করেছেন জেলা রিটার্নিং অফিসার।

রোববার প্রার্থীদের মনোনয়ন ফরম যাচাই-বাছাই শেষে জেলা রিটার্নিং অফিসার ও ডিসি সৈয়দা ফারহানা কাউনাইন এ তথ্য জানান।

ডিসি বলেন, বিভিন্ন শর্ত পূরণ না করায় এসব মনোনয়ন ফরম বাতিল করা হয়েছে। নরসিংদীর ৫টি আসনে এখন বৈধ প্রার্থীর সংখ্যা ৪০ জন।

জেলা রিটার্নিং অফিসের তথ্যানুযায়ী, বিদ্যুৎ বিল বকেয়ার কারণে নরসিংদী-১ এ ইসলামী ঐক্যজোটের মাওলানা মো. ইসহাক, নরসিংদী-২ এ হলফনামা না থাকায় জাসদের প্রার্থী জায়েদুল কবির, ১ শতাংশ ভোটারের সমর্থন তালিকায় ভূয়া সাক্ষর থাকায় স্বতন্ত্র প্রার্থী আলতামাশ কবির, একই কারণে স্বতন্ত্র প্রার্থী ইঞ্জিনিয়ার মহসিন আলী ও অসম্পূর্ণ হলফনামার কারণে বিকল্প ধারা বাংলাদেশের প্রার্থী অ্যাডভোকেট দেলোয়ার হোসেনের মনোনয়ন ফরম বাতিল হয়েছে।

নরসিংদী-৩ এ অসম্পূর্ণ হলফনামার কারণে স্বতন্ত্র প্রার্থী মো. দুলাল মিয়ার মনোনয়ন ফরম বাতিল করা হয়। এছাড়া নরসিংদী ৫-এ ১ শতাংশ ভোটারের সমর্থন তালিকায় স্বাক্ষরে গরমিলের কারণে স্বতন্ত্র প্রার্থী অহিদুল ইসলামের মনোনয়ন ফরম বাতিল করা হয়।

জেলা নির্বাচন কর্মকর্তা অহিদুল ইসলাম বলেন, জেলার ৫টি আসনের ৪৭ জন প্রার্থী মনোনয়ন ফরম জমা দিয়েছিলেন। এদের মধ্যে বিভিন্ন শর্ত পূরণ না করায় ৭ জন প্রার্থীর মনোনয়ন ফরম বাতিল করেছেন রিটার্নিং অফিসার। তারা আগামী ৫ তারিখ পর্যন্ত নির্বাচনের কমিশনের সচিব বরাবর আপিল করার সুযোগ পাবেন। আগামী ৯ ডিসেম্বর চূড়ান্ত প্রার্থী ঘোষণা ও ১০ ডিসেম্বর প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হবে।

ডেইলি বাংলাদেশ/জেএইচ