Alexa নরসিংদীতে ৬২টি বোমাসহ দেশীয় অস্ত্র উদ্ধার

ঢাকা, সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ১ ১৪২৬,   ১৬ মুহররম ১৪৪১

Akash

নরসিংদীতে ৬২টি বোমাসহ দেশীয় অস্ত্র উদ্ধার

নরসিংদী প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:৩০ ২০ আগস্ট ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

টেঁটা এখন আর মাছ ধরার হাতিয়ার নয়। মানুষের প্রাণ নিতে এখন ব্যবহার হচ্ছে টেঁটা। দিন দিন নরসিংদীর মেঘনা নদীবেষ্টিত চরাঞ্চলগুলোতে এর ব্যবহার বেড়ে যাচ্ছে। তাই জেলার চরাঞ্চলে টেঁটা যুদ্ধ বন্ধে বিশেষ অভিযান পরিচালনা করেছে পুলিশ।

এ সময় ৬২টি তাজা বোমা, ১৪০টি টেঁটা  ও পাঁচটি রামদা উদ্ধার করা হয়েছে। 

মঙ্গলবার দুপুরে শহর পুলিশ ফাঁড়িতে সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানান নরসিংদী এসপি প্রলয় কুমার জোয়ারদার (বিপিএম বার, পিপিএম)।

সংবাদ সম্মেলনে এসপি প্রলয় কুমার জোয়ারদার জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সোমবার রমন গ্রুপের জাকির ও কাছম আলী গ্রুপের হাসানের সঙ্গে কথা কাটাকাটি হয়। এর জেরে উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এ সময় ১০-১৫টি বাড়ি ঘরে ভাঙচুর চালানো হয়। এর জেরে  টেঁটা, বল্লম, ককটেল ও দেশীয় অস্ত্র নিয়ে দুই পক্ষ সংঘর্ষে লিপ্ত হওয়ার প্রস্তুতি নেয়।

ছবি: ডেইলি বাংলাদেশখবর পেয়ে সদর সার্কেলের অতিরিক্ত এসপি সাহেদ আহাম্মেদ ও সদর থানার ওসি সৈয়দুজ্জামানের নেতৃত্বে পুলিশের একটি দল সদরের চরাঞ্চল খোদাদিলা গ্রামে বিশেষ অভিযান পরিচালনা করেন। এ সময় আলাউদ্দিনের বাড়িতে অভিযান চালিয়ে ৬২টি তাজা বোমা, ১৪০টি টেঁটা ও পাঁচটি রামদা উদ্ধার করেন। পরে ঢাকা থেকে বোমা ডিসপোজাল ইউনিটের সদস্যরা এসে বোমাগুলো নিষ্ক্রিয় করেন। 

এসপি প্রলয় কুমার জোয়ারদার আরো বলেন, অস্ত্রবাজ, টেঁটাবাজ, বোমাবাজ ও মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে পুলিশের জিরো টলারেন্স অবস্থান। যে ব্যক্তি এসব জিনিসপত্র বহন করবে তাদের আইনের আওতায় আনা হবে। 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত এসপি (প্রশাসন) জাকির হোসেন,অতিরিক্ত এসপি (অপরাধ) শফিউর রহমান, অতিরিক্ত এসপি (হেডকোয়াটার) বেলাল হোসেন, সদর সার্কেল সাহেদ আহাম্মেদ, সদর থানার ওসি সৈয়দুজ্জামান, ওসি (তদন্ত) সালাউদ্দিন মিয়াসহ পুলিশের কর্মকর্তারা। 

ডেইলি বাংলাদেশ/আরএম