নরসিংদীতে করোনা সন্দেহে বাড়ি লকডাউন

ঢাকা, মঙ্গলবার   ২৬ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১২ ১৪২৭,   ০২ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

নরসিংদীতে করোনা সন্দেহে বাড়ি লকডাউন

নরসিংদী প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৩০ ১ এপ্রিল ২০২০   আপডেট: ১৮:৪৪ ৫ এপ্রিল ২০২০

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

নরসিংদীর পলাশে করোনাভাইরাসের উপস্থিতি রয়েছে সন্দেহে একটি বাড়ি লকডাউন করেছে উপজেলা প্রশাসন। বুধবার দুপরে উপজেলার ঘোড়াশাল পৌর এলাকার ৭ নম্বর ওর্য়াডের পিরিন্দার টেক গ্রামের একটি বাড়ি লকডাউন করা হয়।

এ সময় পাশের আরেকটি বাড়ির সদস্যদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এ সময় বাঁশ ও বেড়া দিয়ে ওই বাড়ির আশপাশ এলাকা বন্ধ করে দেয়া হয়েছে। বাড়ির সামনে পুলিশ মোতায়েন করা হয়েছে। সর্ব সাধারণের চলাচলের ওপর নিষধাজ্ঞা জারি করা হয়েছে।

পলাশ ইউএনও ফারহানা আলী বলেন, পিরিন্দার টেক গ্রামের ৪০ বছর বয়সী এক ব্যক্তির করোনার লক্ষণ দেখা দেয়ায় তাৎক্ষণিক ওই বাড়ি লকডাউন করা হয়। এ সময় পাশের আরেকটি বাড়ির সদস্যরা সংস্পর্শে আসায় তাদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এছাড়া ওই বাড়ির আশপাশে জনসাধারণের চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

তিনি আরো জানান, সন্দেহজনক ব্যক্তি গত কয়েকদিন আগে নরসিংদী শহরে ইতালিফেরত তার এক বোনের বাড়ি বেড়াতে যান। ধারণা করা হচ্ছে, তার সংস্পর্শে এসে ওই ব্যক্তি আক্রান্ত হয়েছেন। আক্রান্ত ব্যক্তি দুই শিশু কন্যা ও স্ত্রী নিয়ে পিরিন্দার টেক গ্রামে বসবাস করে আসছেন। প্রাথমিকভাবে করোনা সন্দেহে ওই বাড়ি ও এর পাশের বাড়ি লকডাউন করা হয়েছে। আক্রান্ত ব্যক্তির নমুনা সংগ্রহের জন্য আইসিডিআরে খবর পাঠানো হয়েছে। সেখান থেকে টিম এসে পরীক্ষার পর করোনা আক্রান্তের বিষয়টি নিশ্চিত হওয়া যাবে। 

পলাশ থানার ওসি শেখ নাসির উদ্দিন বলেন, লকডাউনের পর ওই বাড়ির পাশে পুলিশ মোতায়েন করা হয়েছে। কেউ যেন বাড়ির আশপাশে যেতে না পারে তার ব্যবস্থা নেয়া হয়েছে। এছাড়া লকডাউন হওয়া বাড়িগুলোতে খাদ্য সামগ্রী সরবরাহ পুলিশি ব্যবস্থায় করা হবে।

ডেইলি বাংলাদেশ/আরএম/