Alexa নদীতে সাঁতার কাটছে ৬৫ ফুটের রহস্য দানব! (ভিডিও)

ঢাকা, রোববার   ২০ অক্টোবর ২০১৯,   কার্তিক ৪ ১৪২৬,   ২০ সফর ১৪৪১

Akash

নদীতে সাঁতার কাটছে ৬৫ ফুটের রহস্য দানব! (ভিডিও)

নিউজ ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:০১ ২২ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ১৫:২৬ ২২ সেপ্টেম্বর ২০১৯

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

চীনের একটি নদীতে কালো রঙের এক ভয়ানক রহস্যময় প্রাণীসদৃশ বস্তুকে সাঁতার কাটতে দেখা গেছে। দেশটির হুবেই প্রদেশের থ্রি জর্জ বাঁধের কাছে স্রোতের মধ্যে এটি সাঁতার কাটছিল। খবর- বিবিসি।

এ ঘটনার পরপরই এর ভিডিও চীনের সোশ্যাল মিডিয়ায় একজন পোস্ট করেন। মুহূর্তেই নেট দুনিয়ায় তা চাঞ্চল্যের সৃষ্টি করে।

ওই ভিডিওতে দেখা যায়, জলদানব সদৃশ ওই বস্তুটি ইয়াংগৎজি নদীতে ভেসে যাওয়ার সময় নীল তিমির চেয়েও বড় কোনো প্রাণী মনে হয়েছিল।

বিবিসি জানায়, ভিডিওটি এরই মধ্যে ৬০ লাখ বার দেখা হয়েছে। শেয়ার হয়েছে বহুবার। অনেকেই পানিতে সাঁতার কাটতে থাকা এই রহস্যময় অবয়বকে ‘থ্রি জর্জেস ওয়াটার মনস্টার’ অর্থাৎ জলদানব নামে ডেকেছেন।

এছাড়া কেউ কেউ এটিকে বাড়িয়ে চীনের পৌরাণিক দৈত্য হিসেবে বর্ণনা করেছেন। দেশটিতে বেশ কয়েকদিন ধরে ওই রহস্যময় কাঠামোটিকে নিয়ে অলীক জল্পনা-কল্পনা জমে উঠেছিল।

এদিকে সংবাদমাধ্যম দ্য গার্ডিয়ান জানিয়েছে, এটি জলদানব হবে না। বড় আকারের অ্যানাকোন্ডা প্রজাতির সাপের দেহ হওয়ার সম্ভাবনাই বেশি।

পরে অনুসন্ধানে যে তথ্য বেরিয়ে আসে, তাতে সবাই স্তব্ধ হয়ে যায়। অনেকেই বিষয়টি মেনে নিতে পারেননি। দ্য গার্ডিয়ান জানায়, স্থানীয় এক নৌকাঘাটের শ্রমিকরা ওই বস্তুটিকে উদ্ধার করে টেনে ডাঙ্গায় তোলেন।

দেখা যায়, দানব বা সাপ কিছুই নয়, এটি ৬৫ ফুটের কালো রঙের একটি বড় পলিব্যাগ। ধারণা করা হচ্ছে, কোনো একটি শিপইয়ার্ড থেকে এটি ফেলে দেয়া হয়েছিল।

এদিকে দৈত্যাকৃতির সেই পলিব্যাগটি শেয়ার করেছে সাঙ্ঘাইস্ট। বিষয়টি নিয়ে নেটিজেনরা হাসি-তামাশায় মেতে উঠলেও হুবেই প্রশাসন জানিয়েছে, বিষয়টি গুরুত্বসহকারে খতিয়ে দেখা হবে।

ডেইলি বাংলাদেশ/জেডআর