Alexa নতুন সাজে, নতুন যাত্রায় লালমনি এক্সপ্রেস

ঢাকা, শনিবার   ২৪ আগস্ট ২০১৯,   ভাদ্র ৯ ১৪২৬,   ২২ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

নতুন সাজে, নতুন যাত্রায় লালমনি এক্সপ্রেস

 প্রকাশিত: ১৭:০৩ ৬ জুন ২০১৮  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

লালমনিরহাট-ঢাকা-লালমনিরহাট রুটে ১৪টি ইরানি কোচ নিয়ে নতুন সাজে যাত্রা শুরু করেছে লালমনি এক্সপ্রেস ট্রেনটি।

বুধবার সকালে যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশ্যে লালমনিরহাট রেলওয়ে স্টেশন ত্যাগ করে আন্তঃনগর এ ট্রেনটি।

লালমনিরহাট বিভাগীয় রেলওয়ের সহকারী ট্রাফিক সুপারিন্টেনডেন্ট (এটিএস) সাজ্জাত হোসেন ডেইলি বাংলাদেশকে জানান, নতুন সাজে ইরানি কোচের এ ট্রেনটি গত ২ জুন সফলভাবে ট্রায়েল রান সম্পন্ন করে। বুধবার প্রথমবারের মত যাত্রী নিয়ে গন্তব্যের উদ্দেশ্যে লালমনিরহাট প্লাট ফরম ত্যাগ করে। লালমনিরহাট-ঢাকা-লালমনিরহাট রুটের যাত্রীর কথা বিবেচনায় রেখে রেলওয়ে কর্তৃপক্ষ ইরানি সাদা কোচের সংযোজন করে।

তিনি আরো বলেন, ১৪টি কোচের মধ্যে এসি বাথ একটি, এসি চেয়ার একটি, খাবার গাড়ি একটি, নয়টি সাধারণ চেয়ার ও দুইটি মালবাহী। এই আন্তঃট্রেনটির যাত্রীর আসন সংখ্যা ৬৭২টি। এছাড়াও ভারত থেকে আমদানি করা কোচের চেয়ে এই কোচগুলো অনেক সুন্দর ও মজবুত। সব মিলে যাত্রীদের ভ্রমণ আরাম দায়ক হবে বলেও দাবি করেন তিনি।

নতুন সাজের প্রথম যাত্রায় চালকের আসনে রয়েছেন রাশেদুল ইসলাম, পরিচালক হিসেবে রয়েছেন শেখ আলামিন হাওলাদার, কন্ট্রাক্টর গার্ড হিসেবে রয়েছেন রনজিৎ কুমার এবং যাত্রীদের বিশেষ টিকিট চ্যাকিংয়ে রয়েছেন লালমনিরহাট সহকারী ট্রাফিক সুপারিন্টেনডেন্ট (এটিএস) সাজ্জাত হোসেন।

লালমনিরহাট বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক নাজমুল ইসলাম ডেইলি বাংলাদেশকে বলেন, এ রুটের  যাত্রীদের ভ্রমণ আরামদায়ক করতে  ১৪টি বগি নিয়ে লালমনি এক্সপ্রেস নতুন সাজে যাত্রা শুরু করেছে। নতুন কোচ পেয়ে রেল বিভাগ এ রুটের যাত্রী সেবায় আরো একধাপ এগিয়ে গেল বলেও মন্তব্য করেন তিনি।

ডেইলি বাংলাদেশ/আরআর

Best Electronics
Best Electronics