Alexa নতুন বার্তা দিল আবহাওয়া অফিস

ঢাকা, শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৬ ১৪২৬,   ২১ মুহররম ১৪৪১

Akash

নতুন বার্তা দিল আবহাওয়া অফিস

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:২৫ ১৭ আগস্ট ২০১৯   আপডেট: ১২:৩১ ১৭ আগস্ট ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

দেশের বিভিন্ন স্থানে মাঝারি থেকে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। শনিবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এসব কথা জানিয়েছে আবহাওয়া অফিস।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, কয়েকটি বিভাগের উপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কমে যাবে। তবে দিনের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে এবং রাতের তাপমাত্রাও কিছুটা কমার সম্ভাবনা রয়েছে।

আবহাওয়ার পূর্বাভাসে আরো বলা হয়েছে, দেশের রংপুর, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগের অধিকাংশ জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। পাশাপাশি দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ভারী বর্ষণও হতে পারে।

এছাড়া সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রার তেমন কোনো পরিবর্তন হবে না। একইসঙ্গে পরবর্তী ৭২ ঘন্টার শেষের দিকে বৃষ্টিপাতের প্রবণতা হ্রাস পাওয়ার সম্ভাবনা রয়েছে।

এদিকে আবহাওয়া চিত্রে দেখা গেছে, মৌসুমী বায়ুর অক্ষের বর্ধিতাংশ ভারতের রাজস্থান, হরিয়ানা, লঘুচাপের কেন্দ্রস্থল, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের কেন্দ্রস্থল হয়ে আসাম পর্যন্ত অবস্থান করছে।

এছাড়া এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপোসাগর পর্যন্ত অবস্থান করছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর সক্রিয় এবং মাঝারি অবস্থায় উত্তর বঙ্গোপসাগরে বিরাজমান।

ডেইলি বাংলাদেশ/জেডআর