নতুন দলের নাম ঘোষণা মাহাথির মোহাম্মদের

ঢাকা, বুধবার   ৩০ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ১৪ ১৪২৭,   ১২ সফর ১৪৪২

নতুন দলের নাম ঘোষণা মাহাথির মোহাম্মদের

আন্তর্জাতিক ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৯:৩৭ ১২ আগস্ট ২০২০   আপডেট: ২০:০৫ ১২ আগস্ট ২০২০

মাহাথির মোহাম্মদ

মাহাথির মোহাম্মদ

নতুন করে গঠিত রাজনৈতিক দলের নাম ঘোষণা করেছেন মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ। নতুন ওই দলের নাম ‘পেজুয়াং’ যার অর্থ যোদ্ধা।

বুধবার নিজের জনপ্রিয় ব্লগে নিজের নতুন দলের নাম ঘোষণা করেন মাহাথির। তিনি বলেন, দুর্নীতি দেশকে ধ্বংস করে। মালয়েশিয়াকে সচেতন করার লক্ষ্যে আমাদের নতুন দলটি গঠন করা হয়েছে। নতুন দলের নাম প্রকাশের পরে টুইটারে এ নিয়ে একটি কবিতা লেখেন তিনি।

মাহাথির বলেন, আপনি যদি পদ এবং অর্থ পেতে চান তবে অন্য একটি দল বেছে নিন। আপনি যদি নিজের মর্যাদা ফিরে পেতে চান, আমাদের অধিকার বজায় রাখতে চান তবে পেজুয়াংকে (যোদ্ধা) নির্বাচন করুন।

এর আগে, গত শুক্রবার এক সংবাদ সম্মেলনে নতুন করে রাজনৈতিক দল গঠনের ঘোষণা দিয়েছেন মাহাথির মোহাম্মদ। সম্মেলনে তিনি বলেন, ঘুষ এবং অর্থ চুরিতে জড়িত দলগুলোর বিরুদ্ধে লড়াই করবে তার দল।

গত ফেব্রুয়ারিতে বেরসাতু পার্টির রাজনৈতিক উত্থানের পর প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন ৯৫ বছরের মাহাথির। এরপর প্রধানমন্ত্রী হিসেবে মাহাথিরের এককালীন দল এবং মন্ত্রিপরিষদের সহকর্মী মুহিউদ্দিন ইয়াসিনকে নিযুক্ত করা হয়।

উল্লেখ্য, ১৯৬৪ সালে প্রথমবারের মত দেশের পার্লামেন্টে যোগ দেন মাহাথির। মোট দুইবার মালয়েশিয়ার প্রধানমন্ত্রী হিসেবে নেতৃত্ব দিয়েছেন তিনি।

সূত্র- আনাদলূ এজেন্সি

ডেইলি বাংলাদেশ/এসএমএফ