নতুন করে চুল গজানোর সহজ ও কার্যকরী উপায়!
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=117314 LIMIT 1

ঢাকা, রোববার   ০৯ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৬ ১৪২৭,   ১৯ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

নতুন করে চুল গজানোর সহজ ও কার্যকরী উপায়!

লাইফস্টাইল ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:০৬ ৬ জুলাই ২০১৯   আপডেট: ১৭:৪৯ ৬ জুলাই ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

চুল পড়ে যাওয়া খুবই সাধারণ একটি সমস্যা। বয়স কম অথবা বেশি উভয়েরই এখন চুল পড়ার প্রবণতা দেখা যায়। কিন্তু যে হারে চুল পড়ে, সে হারে নতুন চুল গজায় না। ফলে ধীরে ধীরে মাথায় টাক পড়ে যায়। তবে এই সমস্যার সমাধানে প্রাকৃতিক উপায়েই চুল পড়া রোধ করা যায়। চলুন তবে জেনে নেয়া যাক  চুল পড়া রোধ করে মাথায় নতুন চুল গজানোর কার্যকরী পদ্ধতিগুলো-

গরম তেল
চুলে নিয়মিত গরম তেল ব্যবহার করুন। নারিকেল ও আলমন্ড তেল কুসুম গরম করে মাথার ত্বকে ম্যাসাজ করুন। পরপর কয়েকদিন রাতে এই পদ্ধতি অবলম্বন করুন। ফলাফল হাতে-নাতে পাবেন। চুল পড়া তো বন্ধ হবেই, নতুন চুলও গজাবে।

পেঁয়াজের রস
পেঁয়াজের রসে আছে উচ্চ মাত্রার সালফার যা চুলের গোড়ায় রক্ত চলাচল বৃদ্ধি করে। ফলে চুল পড়া বন্ধ হয়। নতুন চুলও গজায়। এছাড়াও পেঁয়াজের রস মাথা ঠান্ডা রাখে। মাথা ব্যথা দূর করে।

বিট মূলের রস
বিট মূলের রস শরীরে পুষ্টির অভাব পুরণ করে। পাশাপাশি এই রস চুল পড়া বন্ধ করে। নিয়মিত বীট মূলের রস ব্যবহারে নতুন চুল গজায়।

নিম পাতার রস
স্বাস্থ্য সুরক্ষায় নিম পাতা প্রাচীনকাল থেকে ব্যবহৃত হয়ে আসছে। নিমের পাতা বেটে রস বের করে নিন। এর রস গোসলের আগে চুলের গোড়ায় ম্যাসাজ করুন। শুকিয়ে গেলে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। কয়েক সপ্তাহ নিম পাতার রস ব্যবহার করলে মাথার হারানো চুল ফিরে পাবেন। চুল হবে স্বাস্থ্যেজ্বল।

অ্যালেভেরা
অ্যালোভেরায় আছে ভিটামিন-ই। ভিটামিন-ই চুল পড়া রোধ করার পাশাপাশি নতুন চুল গজাতেও সাহায্য করে। নিয়মিত অ্যালোভেরার রস মাথায় মাখলে চুল হবে আরো কালো। সিল্কি চুল পেতে চাইলে রোজ মাথায় এর রস ব্যবহার করুন।

ডেইলি বাংলাদেশ/এএ