Alexa নতুন উদ্যোক্তারাই আইসিটিতে বিপ্লব ঘটাবে: এলজিইডি প্রতিমন্ত্রী

ঢাকা, শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯,   কার্তিক ৩০ ১৪২৬,   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

Akash

নতুন উদ্যোক্তারাই আইসিটিতে বিপ্লব ঘটাবে: এলজিইডি প্রতিমন্ত্রী

যশোর প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০১:২৮ ১০ নভেম্বর ২০১৯   আপডেট: ০১:৫১ ১০ নভেম্বর ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

পল্লী ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেছেন, দেশের নতুন উদ্যোক্তারাই আইসিটিতে বিপ্লব ঘটাবে। চাকরি খোঁজার চেয়ে চাকরি দেয়ার প্রত্যয় নিয়ে এগিয়ে যাচ্ছে অধিকাংশ সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান। তাই দেশের অর্থনীতিকে শক্তিশালী করতে উদ্যোগী পরিশ্রমী উদ্যোক্তাদের ভয় দূর করতে হবে। তাহলে উন্নয়নের শীর্ষে বাংলাদেশ পৌঁছে যাবে। 

শনিবার বিকেলে শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্ক ইনভেস্টরস অ্যসোসিয়েশনের নতুন কমিটির অভিষেকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, এমপি বা প্রতিমন্ত্রী হিসেবে পার্কটির সুবিধা-অসুবিধা দেখার দায়িত্ব বা দায়বদ্ধতা রয়েছে। তাই সবার সমস্যা সমাধানে কাজ করব।

অ্যাসোসিয়েশনের সভাপতি আহসান কবীরের সভাপতিত্বে অভিষেকে বিশেষ অতিথি ছিলেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডক্টর আনোয়ার হোসেন। 

অ্যাসোসিয়েশনের যুগ্ম সম্পাদক ইঞ্জিনিয়ার শাহজালালের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পার্ক ইনভেস্টরস অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি মুনছুর আলী, সাধারণ সম্পাদক মহিদুল ইসলাম, নির্বাহী সদস্য আনিকা হাসান। 

এ সময় নেতারা শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কের নানা ধরনের সুযোগ-সুবিধার কথা উল্লেখ করেন। বিশেষ করে বাংলাদেশের প্রথম ও বৃহৎ সফটওয়্যার পার্ক হিসেবে ভূমিকা রেখে চলেছে পার্কটি। তাই এখানকার বিদ্যুৎ বিল, স্পেস ভাড়া কমানো, সরকারি-বেসরকারি পর্যায়ে ক্লায়েন্ট সৃষ্টিতে সরকারিভাবে নানা প্রচার-প্রচারণা ও প্রণোদনা দেয়ার আহবান জানানো হয়। 

পরে ইনভেস্টরস অ্যাসোসিয়েশনের সদস্যদের মাঝে ক্রেস্ট বিতরণ করা হয়। একইসঙ্গে প্রতিমন্ত্রী ও উপাচার্যকে স্মারক উপহার দেয়া হয়। অভিষেক শেষে পল্লী ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডক্টর মো. আনোয়ার হোসেনের সঙ্গে একটি গোল টেবিল বৈঠক করেন উদ্যোক্তারা। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক আয়োজন করা হয়। 

ডেইলি বাংলাদেশ/এমকেএ