Alexa নগ্ন নারী-পুরুষ একত্রে শুয়ে, গায়ে চাপচাপ রক্ত কীসের প্রতিবাদ?

ঢাকা, সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৮ ১৪২৬,   ২৩ মুহররম ১৪৪১

Akash

নগ্ন নারী-পুরুষ একত্রে শুয়ে, গায়ে চাপচাপ রক্ত কীসের প্রতিবাদ?

আন্তর্জাতিক ডেস্ক :: international-desk

 প্রকাশিত: ১৮:৩১ ১৯ ডিসেম্বর ২০১৮   আপডেট: ২২:৫২ ১৯ ডিসেম্বর ২০১৮

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

নগ্ন হয়ে একসঙ্গে শুয়ে রয়েছেন বহু মানুষ। গায়ে তাদের রক্তের ছিটে। এমন ঘটনার কারণ কী? আসলে পশু হত্যাকাণ্ডের বিরুদ্ধে রাজপথে প্রতিবাদ করছে তারা।

চামড়া দিয়ে পোশাকসহ অন্যান্য দ্রব্যসামগ্রী তৈরির জন্য বিশ্বজুড়ে প্রতিনিয়ত অসংখ্য পশুকে হত্যা করা হয়। এসবের বিরুদ্ধে রাজপথে এবার নগ্ন প্রতিবাদ জানিয়েছে স্পেনের পশুপ্রেমীরা। 

সম্প্রতি দেশটির রাজধানী মাদ্রিদে একদল পশুপ্রেমী নগ্ন হয়ে শরীরে রক্ত মেখে এই প্রতীকী প্রতিবাদ জানিয়েছেন। আর পশুদের প্রতি নৃশংসতার বিরুদ্ধে পশুপ্রেমী সমাজকর্মীদের এই আন্দোলন এখন গোটা স্পেনে উত্তাল হয়ে উঠেছে। খবর: ডেইলি মেইল।

মাদ্রিদের পুয়ের্তা ডে আলকালার রাস্তায় মৃত্যুর প্রতীকী প্রতিবাদে সোচ্চার হয় পশুদের নিয়ে কাজ করা সংস্থা অ্যানিম্যাল ন্যাচরালিস। এসময় পশুদের মৃতদেহের স্তূপের মতোই রাস্তায় একে অপরের উপর রক্তাক্ত ও নগ্ন হয়ে পড়ে থাকতে দেখা যায় তাদেরকে। 

মানুষের সেই নগ্ন স্তূপের সামনে এক মহিলার হাতে দেখা যায় একটি প্ল্যাকার্ড। তাতে লেখা, শুধুমাত্র লোমের জন্য আর কত প্রাণ প্রয়োজন?

স্প্যানিশ পশুপ্রেমীদের এই আন্দোলন গোটা বিশ্বেই এখন তীব্র হয়ে উঠছে। এরইমধ্যে ওই প্রতিবাদ কর্মসূচির একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

আরো পড়ুন: নতুন আবিষ্কৃত এক উভচর প্রাণীর নাম ট্রাম্প!

ডেইলি বাংলাদেশ/এসআই