Alexa নগরীর ৯০ ভাগ রাস্তাই ভালো: সাঈদ খোকন

ঢাকা, রোববার   ২১ জুলাই ২০১৯,   শ্রাবণ ৬ ১৪২৬,   ১৭ জ্বিলকদ ১৪৪০

নগরীর ৯০ ভাগ রাস্তাই ভালো: সাঈদ খোকন

 প্রকাশিত: ১৯:৪১ ১৯ অক্টোবর ২০১৭  

ফাইল ছবি

ফাইল ছবি

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন বলেছেন, মেয়র হিসেবে দক্ষিণের দায়িত্ব নেয়ার পর প্রায় ৮৫ ভাগ রাস্তার বেহাল দশা ছিল। সেখান থেকেই আমরা কাজ শুরু করেছি। প্রধানমন্ত্রী আমাদের ফান্ড দিয়েছেন, পাশে থেকে সাহস জুগিয়েছেন। আমরা কাজ করেছি, বর্তমানে নগরীর ৮৫ থেকে ৯০ ভাগ রাস্তাই ভালো।

বৃহস্পতিবার ৪৮তম বিশ্ব মান দিবস উপলক্ষে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

নগরীর জলাবদ্ধতার প্রসঙ্গ টেনে মেয়র সাঈদ খোকন বলেন, এ বছর রেকর্ড পরিমাণ বৃষ্টি হয়েছে। এখনও হচ্ছে। বৃষ্টিতে শহরের মধ্যে জলাবদ্ধতা দেখা দেয়। এর দায়িত্ব কিন্তু আমাদের না, এটা ঢাকা ওয়াসার। কিন্তু মানুষ মনে করে এ দায়িত্বও তার নির্বাচিত প্রতিনিধি মেয়রের। জলাবদ্ধতা নিরসনে আমাদের সবাইকে কাজ করতে হবে, কারণ রাজধানীতে এটি একটা বড় সমস্যা।

দায়িত্ব নেয়ার পর ডিএসসিসি এলাকায় ৩৭ হাজার বাতি এলইডি করার উদ্যোগ নিয়েছি। আজ পর্যন্ত প্রায় ৩৬ হাজার বাতি লাগানো হয়েছে জানিয়ে সাঈদ খোকন বলেন, এ বাতিগুলো মোবাইল অ্যাপসের মাধ্যমে নিয়ন্ত্রণ করা যাবে। কখনও আলো বেশি দরকার হলে বাড়িয়ে দেয়া এবং কমের দরকার হলে কমিয়ে দেয়া যাবে। নির্ধারিত সময়ে বাতিগুলো জ্বলে উঠবে এবং বন্ধ হবে।

অনুষ্ঠানে বিএসটিআইয়ের মহাপরিচালক মো. সাইফুল হাবিবের সভাপতিত্বে উপস্থিত ছিলেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, শিল্প মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ আব্দুল্লাহ প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/ এআর