ধেয়ে আসছে বুলবুল, পায়রা বন্দরে ৪ নম্বর সংকেত

ঢাকা, মঙ্গলবার   ০২ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ২০ ১৪২৭,   ১০ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

ধেয়ে আসছে বুলবুল, পায়রা বন্দরে ৪ নম্বর সংকেত

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৪২ ৮ নভেম্বর ২০১৯  

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

ঘূর্ণিঝড় ‘বুলবুল’র প্রভাবে পায়রা সমুদ্র বন্দর এলাকায় চার নম্বর বিপদ সংকেত জারি করেছে আবহাওয়া অধিদফতর।

এর প্রভাবে বৃহস্পতিবার মধ্যরাত থেকে হালকা-মাঝারি বৃষ্টি অব্যাহত রয়েছে। এরইমধ্যে উত্তাল সমুদ্র থেকে মাছ ধরা ট্রলারগুলো নিরাপদ আশ্রয়ের জন্য মৎস্য বন্দর আলীপুর, মহিপুরের শিববারিড়া নদীসহ বিভিন্ন পোতাশ্রয়ে আসতে শুরু করেছে।

কলাপাড়ার ইউএনও মুনিবুর রহমান বলেন, বুলবুল পায়রা বন্দর থেকে ৬৫০ কিলোমিটার দূরে অবস্থান করছে। ৬৪ কিলোমিটরের মধ্যে এর গতিপথ ৯০-১১০ কিলোমিটার।

ইউএনও মুনিবুর আরো বলেন, এরইমধ্যে সব আশ্রয়কেন্দ্রগুলো প্রস্তুত রাখা হয়েছে। জনগণকে সর্বোচ্চ সতর্ক থাকতে মাইকিং করা হচ্ছে।

পটুয়াখালীর ডিসি মতিউল ইসলাম চৌধুরী জানান, বুলবুল এর পূর্ববর্তী ও পরবর্তী পরিস্থিতি মোকাবিলায় সব উপজেলা প্রশাসনকে নিয়ে জরুরি সভা করা হয়েছে।

এদিকে শুক্রবার ভোরে নিরাপদ আশ্রয়ে ফেরার পথে কুয়াকাটার ঝাউবাগান এলাকায় এক জেলে নিখোঁজ রয়েছেন। নিখোঁজ মো. বেল্লাল হোসেন পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার লক্ষ্মীরহাট গ্রামের কুরবান আলীর ছেলে।

এফবি মা কুলসুম ট্রলারের মাঝি মো. হারুন জানান, ট্রলারে ১৫ জন জেলে ছিলেন। এর পেছনে ছিলেন বেল্লাল। ভোরে ঢেউয়ের তোড়ে তিনি সাগরে পড়ে যান। সাগর প্রচণ্ড উত্তাল থাকায় তাকে উদ্ধার করা সম্ভব হয়নি।

মহিপুর থানার ওসি মো. সোহেল আহমেদ জানান, বেল্লালকে উদ্ধারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এমআর