ধারে এসে পিএসজি’তে স্থায়ী ইকার্দি

ঢাকা, বুধবার   ১৫ জুলাই ২০২০,   শ্রাবণ ১ ১৪২৭,   ২৪ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

ধারে এসে পিএসজি’তে স্থায়ী ইকার্দি

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:০৬ ১ জুন ২০২০  

আর্জেন্টাইন স্ট্রাইকার মাউরো ইকার্দি

আর্জেন্টাইন স্ট্রাইকার মাউরো ইকার্দি

ইন্টার মিলান থেকে এই মৌসুমে ধারে প্যারিস সেইন্ট-জার্মেইরতে (পিএসজি) খেলতে এসেছিলেন আর্জেন্টাইন স্ট্রাইকার মাউরো ইকার্দি। এবার তার সঙ্গে চার বছরের স্থায়ী চুক্তিতে স্বাক্ষর করলো ফরাসি ক্লাবটি।  পিএসজি সূত্র নতুন চুক্তির এই তথ্য নিশ্চিত করেছে।

চলতি মৌসুমে ইতালি থেকে আসার পর পিএসজির হয়ে ৩১ ম্যাচে ইকার্দি করেছেন ২০ গোল। করোনাভাইরাসের কারণে এবারের লিগ ওয়ান মৌসুম ইতোমধ্যেই বাতিল ঘোষণা করে পিএসজিকে চ্যাম্পিয়ন ঘোষনা করা হয়েছে।

ফরাসি ক্লাবটির পক্ষ থেকে দেয়া এক বিবৃতিতে বলা হয়েছে, ‘পিএসজি অত্যন্ত আনন্দের সঙ্গে ঘোষণা করছে যে মাউরো ইকার্দি স্থায়ী চুক্তিতে স্বাক্ষর করেছেন। ২০১৯-২০ মৌসুমে ইন্টার মিলান থেকে ধারে খেলার পর এই চুক্তি স্থায়ী হলো’।

আর্জেন্টাইন জাতীয় দলের জার্সি গায়ে ইকার্দি ৮টি ম্যাচ খেলেছেন। নতুন চুক্তি অনুযায়ী ২০২৪ সালের ৩০ জুন পর্যন্ত তিনি পিএসজিতেই থাকছেন।

বর্তমান পরিস্থিতি বিবেচনায় ফ্রেঞ্চ চ্যাম্পিয়নরা চুক্তির অর্থ কিছুটা হলেও কমাতে সক্ষম হয়েছে। প্রাথমিক ভাবে এই চুক্তি ৭০ মিলিয়ন ইউরোতে চূড়ান্ত হলেও শেষ পর্যন্ত তা ৬০ মিলিয়নে নেমে আসে বলে ইতালিয়ান বিভিন্ন গনমাধ্যম দাবী করেছে।

কোভিড-১৯ মহামারীর পর ইউরোপে এটাই প্রথম বড় কোন চুক্তি।

২৭ বছর বয়সী ইকার্দির স্থায়ী চুক্তির সঙ্গে সঙ্গে উরুগুয়ের অভিজ্ঞ স্ট্রাইকার এডিনসন কাভানির বিদায় হয়তোবা তরান্বিত হলো। ক্লাবের ইতিহাসে ৩৩ বছর বয়সী কাভানি সর্বকালের সর্বোচ্চ গোলদাতা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। আগামী ৩০ জুন কাভানির সঙ্গে পিএসজির বর্তমান চুক্তি শেষ হয়ে যাচ্ছে। ইকার্দির অভিষেক মৌসুম অবশ্য এখনো শেষ হয়নি। ঘরোয়া মৌসুম শেষ হলেও পিএসজি এখনো চ্যাম্পিয়ন্স লিগে টিকে রয়েছে।

এদিকে ছয় মৌসুম ইতালিয়ান জায়ান্টদের সাথে কাটানোয় ইন্টার মিলানের পক্ষ থেকে ইকার্দিকে ধন্যবাদ জানিয়ে তারা ভবিষ্যত পেশাদার ক্যারিয়ারের প্রতি শুভকামনা জানানো হয়েছে।

২০১৩ সালে সাম্পদোরিয়া থেকে তিনি ইন্টারে যোগ দিয়েছিলেন। ছয় মৌসুমে ইতালিয়ান ক্লাবটির হয়ে করেছেন ১২৪ গোল। ২০১৫ ও ২০১৮ সালে সিরি-এ’র সর্বোচ্চ গোলদাতাও হয়েছিলেন। কিন্তু তা সত্বেও ইন্টারের হয়ে কোন শিরোপা জিততে পারেননি। এবারের মৌসুমে কোচ হিসেবে এন্টোনিও কন্টে দায়িত্ব নেবার পর থেকেই মূলত তার প্রতি ধীরে ধীরে ইন্টারের আগ্রহ কমে যায়।

ডেইলি বাংলাদেশ/আরএস