ধারাবাহিকভাবে ঊর্ধ্বমুখী শেয়ারবাজার

ঢাকা, বৃহস্পতিবার   ২৪ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ১০ ১৪২৭,   ০৭ সফর ১৪৪২

ধারাবাহিকভাবে ঊর্ধ্বমুখী শেয়ারবাজার

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:১৩ ৬ আগস্ট ২০২০  

গ্রাফিক্স: ডেইলি বাংলাদেশ

গ্রাফিক্স: ডেইলি বাংলাদেশ

ধারাবাহিকভাবে ঊর্ধ্বমুখী দেশের উভয় শেয়ারবাজার। ঈদের পর থেকেই বাড়ছে সূচক ও লেনদেন। বৃহস্পতিবারও এ ধারা অব্যাহত ছিলো। এদিন দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হয় ৮০০ কোটি টাকার বেশি। সেইসঙ্গে সূচকও অর্ধশত পয়েন্ট বেড়েছে। অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন ও সূচক বেড়েছে।

ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫৭.৬৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৩৬৪.৮৩ পয়েন্ট। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৩.৬৮ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ২৩.৪৬ পয়েন্ট এবং সিডিসেট ১৩.০৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১০১১.১০ পয়েন্ট, ১৪৭৫.৮৭ পয়েন্ট এবং ৮৬০.৯৫ পয়েন্ট। লেনদেন হয়েছে ৮৩৬ কোটি ৫৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট। যা আগের দিন থেকে ১১৮ কোটি ১৯ লাখ টাকা বেশি। ডিএসইতে আজকের লেনদেন ১ মাস ৮ দিন বা ২৭ কার্যদিবসের মধ্যে সর্বোচ্চ। লেনদেনে অংশ নেয়া ৩৫৩টি প্রতিষ্ঠানের  মধ্যে শেয়ার দর বেড়েছে ২১৯টির, দর কমেছে ৭৯টির এবং ৫৫টির শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

এদিকে, সিএসই’র সার্বিক সূচক সিএএসপিআই ১৭৬.১৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ৪০৬.৪১ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নেয়া ২৬৫টি প্রতিষ্ঠানের মধ্যে ১৫৯টির দর বেড়েছে, কমেছে ৫০টির আর ৫৬টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৪৯ কোটি ১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ডেইলি বাংলাদেশ/এসএস/এমআরকে