ধর্ষণের পর স্কুলছাত্রীকে হত্যায় চারজনের মৃত্যুদণ্ড
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=134410 LIMIT 1

ঢাকা, শনিবার   ১৯ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৪ ১৪২৭,   ৩০ মুহররম ১৪৪২

Beximco LPG Gas

ধর্ষণের পর স্কুলছাত্রীকে হত্যায় চারজনের মৃত্যুদণ্ড

মানিকগঞ্জ প্রতিনিধি ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৫:৪৯ ২৪ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ২১:২২ ২৪ সেপ্টেম্বর ২০১৯

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

১১ বছর আগে মানিকগঞ্জের সিংগাইর উপজেলায় এক স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যার দায়ে চার আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত।

মঙ্গলবার দুপুরে জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের জজ মো. আলী হোসেন এ রায় ঘোষণা করেন।

দণ্ডিতরা হলেন- সিংগাইর উপজেলার একরামুল হক, রমজান আলী, সাইদুল ইাসলাম ও আবদুল হাকিম। আসামি আব্দুল হাকিমের উপস্থিতিতে এ রায় ঘোষণা করা হয়। অন্য আসামিরা পলাতক রয়েছেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০০৮ সালের ১৬ জুলাই সকাল ৭টার দিকে স্কুলে যাওয়ার পথে স্কুলছাত্রীকে অপহরণ করে নিয়ে যায় আসামিরা। পরে একটি পাটক্ষেতে নিয়ে পালাক্রমে ধর্ষণ শেষে শ্বাসরোধ হত্যা করে তারা। এ ঘটনায় স্কুলছাত্রীর চাচা কদম আলী বাদী হয়ে ছয়জনকে আসামি করে মামলা করেন।

আদালতে ১৫ জনের সাক্ষ্য শেষে ঘটনার সঙ্গে জড়িত থাকার দায়ে চারজনকে মৃত্যুদণ্ডের আদেশ দেয়। অপর দুই আসামিকে এ মামলা থেকে খালাস দেয়া হয়েছে।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন স্পেশাল পিপি একেএম নুরুল হুদা রুবেল আর আসামি পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট নুরুজ্জামান হোসেন।

ডেইলি বাংলাদেশ/আরএম