Alexa ধর্ম অবমাননার দায়ে নিষিদ্ধ ইতালির ফুটবলার

ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৫ ১৪২৬,   ২০ মুহররম ১৪৪১

Akash

ধর্ম অবমাননার দায়ে নিষিদ্ধ ইতালির ফুটবলার

 প্রকাশিত: ১৯:৫৪ ২৯ আগস্ট ২০১৮   আপডেট: ১৯:৫৪ ২৯ আগস্ট ২০১৮

ফাইল ছবি

ফাইল ছবি

ধর্ম নিয়ে আপত্তিকর মন্তব্য করে এক ম্যাচের জন্য নিষিদ্ধ হলেন ইতালি জাতীয় দল মিডফিল্ডার রোল্যান্ডো মান্দ্রাগোরা। ইতালির সিরি-আ লিগে সাম্পদোরিয়ার বিপক্ষে ম্যাচের সময় মূলত ঘটনার সূত্রপাত। টেলিভিশন ক্যামেরায় দেখা ভিডিও ফুটেজ বিশ্লেষণ করে মান্দ্রাগোরাকে এই শাস্তি দিয়েছে দেশটির ফুটবল অ্যাসোসিয়েশন।

টেলিভিশন ক্যামেরার ভিডিও ফুটেজে দেখা যায়, ম্যাচের ৪৮ মিনিটের সময় স্রষ্টা এবং মাতা ম্যারিকে নিয়ে আপত্তিকর কিছু বলছেন এই মিডফিল্ডার।

ইতালিতে ব্লাফসেমি (ধর্ম অবমাননা) আইন খুব কঠোর। মাঠের মধ্যে রাগের মাথায় তিনি চিৎকার করেছিলেন, যেটি টেলিভিশন ক্যামেরায় ধরা পড়ে। মাঠে রেফারি সেটি দেখেননি।

তবে টেলিভিশন ফুটেজ দেখার পর ইতালিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন মান্দ্রাগোরাকে এক ম্যাচের জন্য নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিয়েছে।

২০১০ সালে শৃঙ্খলাজনিত আইন হওয়ার পর প্রথমবার শাস্তি পান চিয়েভো কোচ ডোমেনিকো ডি কার্লো। আইন প্রবর্তনের প্রথম সপ্তাহেই শাস্তি পান পার্মার খেলোয়াড় ডেভিড লাঞ্জাফেমও। চলতি বছর ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করে শাস্তির মুখে পড়েছিলেন রাদজা নায়ংগোলান। বেলজিয়াম জাতীয় দলের এই ফুটবলারকে ১ লাখ ইউরো জরিমানা করা হয়েছিল। পরে তিনি সামাজিক যোগাযোগমাধ্যমে ক্ষমা চান।

ডেইলি বাংলাদেশ/এমএইচ/এসআই