দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ দলে আমলা ! 

ঢাকা, মঙ্গলবার   ০২ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ১৯ ১৪২৭,   ০৯ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ দলে আমলা ! 

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৮:১৬ ১৮ এপ্রিল ২০১৯   আপডেট: ১৯:০৭ ১৮ এপ্রিল ২০১৯

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপকে সামনে রেখে ১৫ সদস্যের দল ঘোষণা করল দক্ষিণ আফ্রিকা। বৃহস্পতিবার জোহানেসবার্গে এক জমকালো আয়োজনের মাধ্যমে ফাফ ডু প্লেসিসকে অধিনায়ক করে এই ঘোষণা করে প্রোটিয়ারা। স্কোয়াড থেকে বাদ পড়েছে অলরাউন্ডার ওয়াইন মাল্ডারকে। দলভুক্ত হয়েছেন পেসার অ্যানরিচ নর্টজে। যথারীতি দলে রয়েছেন হাশিম আমলা ও এইডেন মারক্রাম।

আইসিসি ওডিআই দলের র‌্যাঙ্কিংয়ে ৪ নম্বর অবস্থানে প্রোটিয়াদের একমাত্র উইকেটরক্ষক হিসেবে থাকছেন ওপেনার ডি কক। আর তার বিকল্প উইকেটরক্ষক হিসেবে হেনরিচ ক্লাসেন আলোচনায় থাকলেও দলে ডাক পাননি। এই তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যান ১৪টি একদিনের ম্যাচে ২২.৮৮ ব্যাটিং গড়ে করেছেন ২৫১ রান। যা নির্বাচকদের সন্তুষ্ট করতে পারেনি।

এছাড়া ব্যাটিং অর্ডারে আরো থাকছেন অধিনায়ক ডু প্লেসিস, অভিজ্ঞ জেপি ডুমিনি, ডেভিড মিলাররা। দলের প্রয়োজনে বল হাতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার সামর্থ্য রাখেন ডুমিনি।

তাদের পেস আক্রমণের নেতৃত্বে থাকবেন সময়ের আলোচিত পেসার কাগিসো রাবাদা। সঙ্গে থাকবেন অভিজ্ঞ ডেল স্টেইন, এন্ডিলে ফেহলুকওয়ায়ো, লুঙ্গি এনজিডি ও ডুয়াইন প্রিটোরিয়াস। দলের অন্যতম বড় ভরসা ইমরান তাহির। লেগ স্পিনে গত বিশ্বকাপের পর থেকেই দলের একজন নিয়মিত পারফর্মার তিনি। এই চার বছরে ওয়ানডে ক্রিকেটে ২৭.৪৬ গড়ে নিয়েছেন ৯২ উইকেট। যেখানে তার ইকোনমিক রেট ৫ এর কম।

দক্ষিণ আফ্রিকা স্কোয়াড:

ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), এইডেন মারক্রাম, ডেভিড মিলার, র‌্যাসি ভ্যান ডার ডুসেন, তাবরেজ শামসি, হাশিম আমলা, জেপি ডুমিনি, ইমরান তাহির, কাগিসো রাবাদা, এন্ডিলে ফেহলুকওয়ায়ো, ডুয়াইন প্রিটোরিয়াস, অ্যানরিচ নর্টজে, ডেল স্টেইন, লুঙ্গি এনজিডি।

ডেইলি বাংলাদেশ/আরএস