Alexa দ্রুততম হাফসেঞ্চুরির রেকর্ড বঞ্চিত লিটন!

ঢাকা, মঙ্গলবার   ১৭ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ২ ১৪২৬,   ১৭ মুহররম ১৪৪১

Akash

দ্রুততম হাফসেঞ্চুরির রেকর্ড বঞ্চিত লিটন!

ক্রীড়া প্রতিবেদক

 প্রকাশিত: ১৮:৩১ ২০ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৯:২১ ২০ ডিসেম্বর ২০১৮

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দ্বিতিয় ম্যাচে শুরুতেই ঝড় তুলে ছিলেন লিটন দাস।  ইনিংসে জেগেছিল রেকর্ড গড়ার আশা। কিন্তু হুট করেই ঝড় থেমে যাওয়ায় অক্ষত থেকে গেছে মোহাম্মদ আশরাফুলের ১১ বছর আগের রেকর্ড।লিটনের ছোঁয়া হলো না দ্রুততম হাফসেঞ্চুরির রেকর্ড।

রেকর্ডটি বাংলাদেশের পক্ষে টি-টোয়েন্টি ক্রিকেটে দ্রুততম হাফসেঞ্চুরির। ২০০৭ সালের বিশ্ব টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেই মাত্র ২০ বলে ফিফটি করেছিলেন আশরাফুল। সে সময় এটিই ছিলো আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্রুততম হাফ সেঞ্চুরির রেকর্ড।

আজ একই প্রতিপক্ষের বিপক্ষে টি-টোয়েন্টিতে নিজের দ্বিতীয় ফিফটি এই রেকর্ড নিজের করে নেয়ার সুযোগ এসেছিলো লিটন দাসের সামনে। ইনিংসের তৃতীয় ওভারে নিজের প্রথম বাউন্ডারি হাঁকানোর পরে একই ওভারে মারেন আরও দুইটি সুদর্শন চার।

পরের ওভারে ক্যারিবীয় অধিনায়ক কার্লোস ব্রাথওয়েটকে পরপর দুই বলে ডিপ ফাইন লেগ ও ডিপ মিড উইকেট দিয়ে মারেন জোড়া ছক্কা। এক ওভার পরে প্রতিপক্ষের গতিদানব ওশান থমাসকেও মারেন জোড়া ছক্কা। মাত্র ১৬ বলেই পৌঁছে যান ৪১ রানে। আশরাফুলের রেকর্ড ভাঙতে তখন পরের তিন বল থেকে ৯ রান করলেই হতো লিটনের।

কিন্তু সে ওভারে ফ্রি হিটসহ টানা তিনটি ডট দিয়ে সে সম্ভাবনা শেষ করে দেন দিনাজপুরের ২৩ বছর বয়সী এ ক্রিকেটার। তবে ইনিংসের নবম ওভারে দর্শনীয় এক চারে মাত্র ২৬ বলে পাঁচ চার ও চারটি ছক্কার মারে নিজের ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটি তুলে নেন লিটন।

ডেইলি বাংলাদেশ/আরএস

আরো পড়ুন: গম্ভীরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা