অসহায়দের পাশে ‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন’

ঢাকা, শনিবার   ০৬ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ২৪ ১৪২৭,   ১৪ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

অসহায়দের পাশে ‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন’

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২৩:১৭ ২৮ মার্চ ২০২০   আপডেট: ২৩:২৪ ২৮ মার্চ ২০২০

‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন’ নিয়ে মাঠে সাকিব -ছবি : ফেসবুক

‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন’ নিয়ে মাঠে সাকিব -ছবি : ফেসবুক

সারাবিশ্বের মত মরণঘাতী করোনাভাইরাসের কবলে বাংলাদেশেও। এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৮ জন, মারা গেছেন ৫ জন। বিশ্বের সকল খেলাই বন্ধ। তাই সব খেলোয়াড়রাই কোয়ারেন্টাইনে। এ সময়ে সকল তারকারাই তাদের জায়গা থেকে মানুষকে সচেতন ও সাহায্য-সহযোগিতা করে যাচ্ছে। বাংলাদেশের খেলোয়াড়রাও কম যান না। তারাও দলীয় ও ব্যক্তিগতভাবে মানুষকে সাহায্য করে যাচ্ছে।  অসহায়দের সাহায্য করতে এবার মাঠে নামলেন সাকিব আল হাসান। তবে ব্যাট-বল হাতে নয়। করোনার বিরুদ্ধে ‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন’ নিয়ে মাঠে নামলেন সাকিব। 

শনিবার রাতে দেশের সেরা খেলোয়াড় সাকিব আল হাসান সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার ভ্যারিফাইড পেজে বিষয়টি জানিয়ে স্ট্যাটাস দেন।

অসহায়দের পাশে ‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন’ -ছবি : ফেসবুক

সেখানে তিনি লেখেন, সারাদেশ আজ লড়ছে একটি মহামারীকে রুখতে। করোনাভাইরাসের প্রাদুর্ভাবে অসংখ্য সুবিধাবঞ্চিত মানুষ দিন গুনছে কবে তাদের রোজগার আবার স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে।

এই মানুষগুলোর প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিতে "দ্য সাকিব আল হাসান  ফাউন্ডেশন" পদক্ষেপ নিয়েছে দেশ এবং সারাবিশ্বের বিভিন্ন ব্যক্তি ও সংস্থা থেকে ফান্ড উত্তোলনের। এই ফান্ড ব্যবহার করা হবে করোনাভাইরাসের কারণে প্রভাবিত সুবিধাবঞ্চিত মানুষদের সাহায্য করবার জন্য। এবং এর ধারা অনুযায়ী "দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন" এর সর্বপ্রথম সহায়তা যাচ্ছে "মিশন সেইভ বাংলাদেশ" নামক একটি উদ্যোগে।

"মিশন সেইভ বাংলাদেশ" করোনাভাইরাসের প্রভাবকে মোকাবিলা করতে দ্য ডেইলি স্টার, Sheba.xyz এবং সমকালের একটি যৌথ উদ্যোগ। এই প্রোজেক্টটির উদ্দেশ্য হলো করোনাভাইরাসের কারণে প্রভাবিত নিম্ন-আয়ের এবং সুবিধাবঞ্চিত মানুষদের জীবিকার যোগান দেওয়া। এ পর্যন্ত ২০০০ সুবিধাবঞ্চিত পরিবারকে সাহায্য করেছে এই প্রকল্পটি এবং এই সংখ্যাকে বৃদ্ধি করতে নিরলস প্রচেষ্টা চলছে।

আসুন, সবাই মিলে একসাথে লড়ি, একসাথে বাঁচি। কারণ, মানুষ তো মানুষেরই জন্য।

সাকিব আমেরিকার এক হোটেলে ১৪ দিনের কোয়ারেন্টাইনে আছেন।

"মিশন সেইভ বাংলাদেশ" এর কার্যক্রম সম্পর্কে জানতে চোখ রাখুন তাদের ফেসবুক পেজে : Mission Save Bangladesh

ডেইলি বাংলাদেশ/আরএস