Alexa দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের জয়: তৌহিদুলের হ্যাটট্রিক

ঢাকা, বুধবার   ১৭ জুলাই ২০১৯,   শ্রাবণ ২ ১৪২৬,   ১৩ জ্বিলকদ ১৪৪০

দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের জয়: তৌহিদুলের হ্যাটট্রিক

 প্রকাশিত: ১৯:১৬ ২৩ মার্চ ২০১৮  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

২৭ মার্চ লাওসের বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ। যেটি হবে ১৭ মাস পর বাংলাদেশ জাতীয় ফুটবল দলের কোনো আন্তর্জাতিক ম্যাচ। এর পূর্ব প্রস্তুতি হিসেবে এখন থাইল্যান্ড আছে ফুটবল দল। প্রথম প্রস্তুতি ম্যাচে হেরে গেলেও দ্বিতীয় খেলায় জয় তুলে নেন মামুনুলরা।

ব্যাংকক গ্লাস এফসিকে ৪-৩ গোলে হারিয়েছে অ্যান্ড্রু ওর্ডের দল। হ্যাটট্রিক করেছেন তৌহিদুল আলম সবুজ। বাংলাদেশের পক্ষে অন্য গোলটি করেন আবু সুফিয়ান সুফিল।

থাইল্যান্ডে প্রথম প্রস্তুতি ম্যাচে রাচাবুরি এফসির বিপক্ষে শেষ মুহূর্তের গোলে হেরেছিল বাংলাদেশ। তবে শুক্রবার দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে জয় তুলে নিয়েছে লাল সবুজের প্রতিনিধিরা।

২০১৬ সালে ভুটানের বিপক্ষে হারের পর আর মাঠে নামা হয়নি মামুনুলদের। লাওসের বিপক্ষে মাঠে নামার আগে বাংলাদেশ দলের এই প্রস্তুতি ম্যাচ। থাইল্যান্ড থেকে ২৫ মার্চ লাওস যাবে বাংলাদেশ দল।

এদিন মাত্র ৬ মিনিটেই দলকে লিড এনে দেন সুফিল। তবে ব্যাংকক গ্লাস সমতায় ফিরে দ্রুত। কিন্তু বাংলাদেশও এগিয়ে যেতে সময় নেয়নি। সর্বশেষ লিগে চট্টগ্রাম আবাহনীতে খেলা তৌহিদুল ১২ মিনিটের ব্যবধানে পর পর দুই গোল করেন। ৩০ মিনিটে প্রথম গোল করলে ২-১ এ এগিয়ে যায় বাংলাদেশ। এরপর ৪২ মিনিটে গোল করে দলের লিড ৩-১ করেন তৌহিদুল।

বিরতির পর দুই গোল পরিশোধ করে ম্যাচে ফিরে থাই ক্লাবটি। তবে খেলা শেষ হওয়ার মিনিট তিনেক আগে ফের গোল করেন তৌহিদুল। তার হ্যাটট্রিকে ৪-৩ গোলে জয় নিশ্চিত হয় বাংলাদেশের।

ডেইলি বাংলাদেশ/সালি