দ্বিতীয় ম্যাচেও উইকেটের পেছনে থাকবেন বাটলার
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=194049 LIMIT 1

ঢাকা, শুক্রবার   ০৭ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৩ ১৪২৭,   ১৬ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

দ্বিতীয় ম্যাচেও উইকেটের পেছনে থাকবেন বাটলার

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:২৭ ১৪ জুলাই ২০২০  

ইংল্যান্ডের উইকেটরক্ষক-ব্যাটসম্যান জস বাটলার

ইংল্যান্ডের উইকেটরক্ষক-ব্যাটসম্যান জস বাটলার

মহামারি করোনাভাইরাস সংকট কাটিয়ে মাঠে ফিরেছে ক্রিকেট। তবে ক্রিকেটের নতুন পথ চলার ম্যাচে সাউদাম্পটন টেস্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ব্যাট হাতে ব্যর্থ ইংল্যান্ডের উইকেটরক্ষক-ব্যাটসম্যান জস বাটলার ও জো ডেনলি দু’জনেই। তারপরও পরের টেস্টে বাটলারকেই পছন্দ ইংল্যান্ড কোচ ক্রিস সিলভারউডের। তবে এবার আর সুযোগ পাচ্ছে না ডেনলি। নিয়মিত অধিনায়ক জো রুট ফিরছেন পরের টেস্টেই। তাই দল থেকে বাদ পড়ছেন ডেনলি।   

দ্বিতীয় সন্তানের আগমন উপলক্ষে সাউদাম্পটন টেস্টে একাদশে ছিলেন না রুট। আর সেই টেস্টে বেন স্টোকসের নেতৃত্বে ওয়েস্ট ইন্ডিজের কাছে ৪ উইকেটে ম্যাচ হারে ইংল্যান্ড।  

প্রথম টেস্টে টস জিতেও প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত ও অভিজ্ঞ পেসার স্টুয়ার্ট ব্রডকে একাদশে না রেখে ম্যাচ শুরুর ত্রিশ মিনিট আগ থেকে সমালোচনায় পড়ে ইংল্যান্ডের টিম ম্যানেজমেন্ট।

প্রথম ইনিংসে ২০৪ রানে অলআউট ও দ্বিতীয় ইনিংসে ৩০ রানে ৫ উইকেট হারায় ইংল্যান্ড। আর সেখানেই ম্যাচের হার নিশ্চিত হয়ে যায় ইংলিশদে। শেষ পর্যন্ত হারতেই হয়েছে স্বাগতিকদের।

ম্যাচ হারের পর ডেনলি ও বাটলারের পারফরমেন্স নিয়ে সমালোচনা হচ্ছে। দুই ইনিংসে বাটলার যথাক্রমে ৩৫ ও ৯ রান এবং ডেনলি যথাক্রমে ১৮ ও ২৯ রান করেন।

২০১৯ সাল থেকে বাটলারের ব্যাটিং গড় ২৩ দশমিক ২২। ৭৫ ইনিংসে মাত্র একটি সেঞ্চুরি করেছেন তিনি।

এমন পরিস্থিতিতেও দল থেকে বাদ দিয়ে বাটলারকে চাপে ফেলতে চান না সিলভারউড। তিনি বলেন, আমি এখনই বাটলারকে চাপে ফেলতে চাই না। কারণ আমার মনে হয় না, এটি তার জন্য ভালো হবে। প্রথম ও শেষ পর্যন্ত   বাটলারকে সফল হবার জন্য সেরা সুযোগটিই দিতে হবে। সে বড় ইনিংস খেলার জন্য পরিশ্রম করছে। প্রথম ইনিংসে তাকে আত্মবিশ্বাসী মনে হয়েছে। পরের টেস্টে তার কাছ থেকে ভালো পারফরমেন্স আশা করছি।

ডেনলিকে নিয়ে সিলভারউড বলেন, ‘ডেনলির সেরা পারফরমেন্স দেখার জন্য আমরা সকলে মরিয়া হয়ে আছি। আমরা দেখেছি, সে কঠোর অনুশীলন করছে, কঠোর পরিশ্রম করছে, তাই আমরা চাই সেও দলের জন্য ভালো পারফরমেন্স করুক। কিন্তু এটি সত্যিই যে, সে এখন কিছুটা চাপের মধ্যে রয়েছে। তবে সে পেশাদার খেলোয়াড়, দ্রুতই চাপ মুক্ত হতে পারবে সে। তার ব্যাপারে পরের টেস্টে আমাদের ভাবতে হবে। কারণ দলে ফিরছে রুট। গত টেস্টের শেষ ইনিংসে বড় ইনিংস খেলেছে জ্যাক ক্রাউলি। জ্যাক উন্নতি করছে এবং আরো ভালো করতে মুখিয়ে আছে।

ডেইলি বাংলাদেশ/আরএস