দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর প্রথমবার বাতিল ঐতিহ্যবাহী উইম্বলডন 

ঢাকা, বুধবার   ০৩ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ২০ ১৪২৭,   ১০ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর প্রথমবার বাতিল ঐতিহ্যবাহী উইম্বলডন 

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৯:০২ ২ এপ্রিল ২০২০   আপডেট: ১৮:১১ ৫ এপ্রিল ২০২০

বাতিল হলো উইম্বলডন

বাতিল হলো উইম্বলডন

বিশ্বজুড়ে মহামারি আকারে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। প্রায় সকল ক্রীড়া ইভেন্টও করোনার থাবায় থেমে গেছে। এবার করোনায় আক্রান্ত হলো ঐতিহ্যবাহী টেনিস টুর্নামেন্ট দ্য উইম্বলডন চ্যাম্পিয়নশিপ। দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর প্রথমবারের মতো বাতিল হলো মর্যাদার এই টুর্নামেন্ট। 

বুধবার উইম্বলডনের আয়োজক অল ইংল্যান্ড লন টেনিস ক্লাবের কর্তারা জরুরি সভা ডাকেন। তখনই আশংকা করা হচ্ছিল এবারের উইম্বলডন বাতিল হতে পারে। সভা শেষে সত্য হয়েছে সেই আশংকা। 

বর্তমানে করোনাভাইরাসের ফলে বেসামাল অবস্থায় পড়েছে যুক্তরাজ্য। প্রতিদিনই বাড়ছে মৃত্যুর মিছিল। ইংল্যান্ড জুড়ে চলছে লকডাউন। সূচি অনুসারে উইম্বলডন শুরু হতে এখনো দুই মাস বাকি থাকলেও তাই আসর নিয়ে শংকা দেখা দেয়। বর্তমান অবস্থা বিবেচনা করে তাই শেষ পর্যন্ত টেনিসের এই গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্ট বাতিলের পথই বেছে নিয়েছে আয়োজকরা। 

এর আগে করোনাভাইরাসের ফলে আরেক গ্র্যান্ড স্ল্যাম ফ্রেঞ্চ ওপেন স্থগিত করে ফ্রান্স। এই টুর্নামেন্ট চলতি বছরের ২৪ মে থেকে শুরু হয়ে ৭ জুন পর্যন্ত অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। নতুন সূচিতে ২০ সেপ্টেম্বর থেকে শুরু হবে এবারের ফ্রেঞ্চ ওপেন টেনিস টুর্নামেন্ট।

ডেইলি বাংলাদেশ/এম/