Alexa দ্বিতীয় বিভাগ দাবা লিগে শীর্ষে ইসফট এরিনা

ঢাকা, বুধবার   ১৬ অক্টোবর ২০১৯,   কার্তিক ২ ১৪২৬,   ১৭ সফর ১৪৪১

Akash

দ্বিতীয় বিভাগ দাবা লিগে শীর্ষে ইসফট এরিনা

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২৩:১৯ ৮ অক্টোবর ২০১৯   আপডেট: ২৩:৩২ ৮ অক্টোবর ২০১৯

ছবি- ডেইলি বাংলাদেশ

ছবি- ডেইলি বাংলাদেশ

ওয়ালটন এয়ারকন্ডিশনার দ্বিতীয় বিভাগ দাবা লিগের ষষ্ঠ রাউন্ডের খেলা শেষে ইসফট এরিনা চেস ক্লাব (জুনিয়র) ১১ পয়েন্ট নিয়ে এককভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছে। বাংলাদেশ দাবা ফেডারেশন এ লিগের আয়োজন করে।

মঙ্গলবার জাতীয় ক্রীড়া পরিষদের দাবা ক্রীড়াকক্ষে ছয় রাউন্ড শেষে মর্নিং গ্লোরি চেস ক্লাব কুষ্টিয়া ‘এ’ দল ১০ পয়েন্ট নিয়ে এককভাবে দ্বিতীয় স্থানে রয়েছে।

৯ পয়েন্ট করে নিয়ে বাংলাদেশ পুলিশ প্রাইম চেস, বাংলাদেশ পুলিশ চেস ক্লাব ও এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমি (ধানমন্ডি) যুগ্মভাবে তৃতীয় স্থানে রয়েছে। ৮ পয়েন্ট করে নিয়ে এদের পরেই রয়েছে মর্নিং গ্লোরি চেস ক্লাব কুষ্টিয়া-‘বি’ টিম এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় দাবা ক্লাব (ইউনিকর্ন)।

বুধবার বিকেল ৩টা থেকে একই স্থানে সপ্তম রাউন্ডের খেলা শুরু হবে।

৮ রাউন্ড সুইস-লিগ পদ্ধতিতে এ প্রতিযোগিতা চলবে ১০ অক্টোবর পর্যন্ত। চারজন নিয়মিত ও দুই জন অতিরিক্ত খেলোয়াড় নিয়ে গঠিত ৩০টি দল এবারের ও দ্বিতীয় বিভাগ দাবা লিগে অংশ নিয়েছে। প্রতিযোগিতায় শীর্ষস্থান প্রাপ্ত ২টি দল আগামী ২০২০ সালের প্রথম বিভাগ দাবা লিগে অংশগ্রহণের সুযোগ পাবে। বিজয়ী তিনটি দলকে নগদ ৫০ হাজার টাকার অর্থ পুরস্কার, ওয়ালটন সামগ্রী, ট্রফি ও মেডেল দেয়া হবে।

ডেইলি বাংলাদেশ/আরএইচ