দ্বিতীয় দিন শেষে বড় সংগ্রহের দিকে তাকিয়ে বাংলাদেশ

ঢাকা, রোববার   ০৫ এপ্রিল ২০২০,   চৈত্র ২২ ১৪২৬,   ১১ শা'বান ১৪৪১

Akash

দ্বিতীয় দিন শেষে বড় সংগ্রহের দিকে তাকিয়ে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৬:৫২ ২৩ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ১৬:৫৬ ২৩ ফেব্রুয়ারি ২০২০

ছবি: বিসিবি

ছবি: বিসিবি

সফরকারী জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের একমাত্র টেস্টে মুখোমুখি হয়েছে বাংলাদেশ। দ্বিতীয় দিনের সকালে বেশ দ্রুতই জিম্বাবুয়েকে গুটিয়ে দেয়ার পর ব্যাট হাতে দারুণ শুরু করেছে স্বাগতিকরা। শান্ত ফিফটি করে ফিরলেও বড় সংগ্রহের সম্ভাবনা জাগিয়ে দ্বিতীয় দিন শেষ করেছে টাইগাররা। দিনশেষে বাংলাদেশের স্কোর ৩ উইকেট হারিয়ে ২৪০ রান।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টাইগারদের হয়ে ইনিংস উদ্বোধন করতে নামেন তামিম ইকবাল ও সাইফ হাসান। শুরুটা দারুণ ছিল দুজনের। প্রথম তিন ওভারেই আসে ১৮ রান। তবে মাত্র ৪ ওভার স্থায়ী উদ্বোধনী জুটি ভাঙেন ভিক্টর নিয়াউচি। সাজঘরে ফেরার আগে ১২ বলে ৮ রান করেন সাইফ। এরপর তামিম ও নাজমুল হোসেন শান্ত প্রথম সেশন কাটিয়ে দেন।

দ্বিতীয় সেশনে সাবধানী শুরু করেন তামিম-শান্ত। দুজনের জুটিতে ম্যাচের নিয়ন্ত্রণ অনেকটাই নিজেদের হাতে নেয় বাংলাদেশ। কিন্তু তামিমকে ৪১ রানে ফিরিয়ে ৭৮ রানের জুটি ভাঙেন ডোনাল্ড তিরিপানো। তার জায়গায় নামেন মুমিনুল হক। অপরপ্রান্তে ১০৮ বলে ক্যারিয়ারের প্রথম ফিফটি পূর্ণ করেন শান্ত। শেষপর্যন্ত ৭১ রান করে সাজঘরে ফেরেন তিনি। 

এরপর মুমিনুল হক ও মুশফিকুর রহিম মিলে বেশ ভালোভাবেই এগিয়ে নিচ্ছেন দলকে। দুজন মিলে নির্বিঘ্নে বাকি দিন পার করেছেন। মুমিনুল ৫৫ ও মুশফিক ২০ রানে অপরাজিত থেকে তৃতীয় দিনের খেলা শুরু করবেন।

এর আগে প্রথম দিনের ৬ উইকেটে ২২৮ রান নিয়ে সকালে নেমে বেশিক্ষণ টিকতে পারেননি জিম্বাবুয়ের ব্যাটসম্যানরা। এক ঘণ্টায় স্কোরবোর্ডে ৩৭ রান তুলতেই বাকি থাকা চার উইকেট হারায় তারা। 

জিম্বাবুয়ের পক্ষে সর্বোচ্চ ১০৭ রান করেন ক্রেইগ আরভিন। টাইগারদের হয়ে চারটি করে উইকেট ভাগাভাগি করে নেন আবু জায়েদ রাহী ও নাঈম হাসান।

ডেইলি বাংলাদেশ/এএল