Alexa দ্বিতীয় দিনের মতো ঢাবির ফটকে তালা

ঢাকা, বুধবার   ২১ আগস্ট ২০১৯,   ভাদ্র ৬ ১৪২৬,   ১৯ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

দ্বিতীয় দিনের মতো ঢাবির ফটকে তালা

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:৪৪ ২২ জুলাই ২০১৯  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

সরকারি সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে দ্বিতীয় দিনের মতো ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রধান প্রধান ফটকে তালা লাগিয়ে দিয়েছেন শিক্ষার্থীরা।

সোমবার সকালে সরেজমিনে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বিল্ডিং, কলাভবন, ব্যবসায় অনুষদ, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট, মোকাররম ভবন, কার্জন হল ও সমাজ বিজ্ঞান অনুষদের প্রধান ফটকে তালা ঝুলছে।

এদিকে প্রধান প্রধান ফটকগুলোতে তালা লাগানো থাকায় ক্লাস-পরীক্ষাসমূহ বন্ধ রয়েছে। এছাড়াও আবার বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরাও ভেতরে প্রবেশ করতে পারছেন না।

নাম প্রকাশে অনিচ্ছুক বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ভবনের এক কর্মচারী জানান, সকাল ৯টা থেকে গেটের বাইরে অপেক্ষা করছি। দেখতেই পাচ্ছেন তালা ঝুলছে, তাই ভেতরে যেতে পারছি না।

আন্দোলনত বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষার্থী জানান, তাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত এ আন্দোলন অব্যাহত থাকবে।

এর আগে গতকাল রোববারও ক্লাস-পরীক্ষা বর্জন করে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান ফটকে তালা ঝুলিয়ে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। তার আগে টানা দু’দিন শাহবাগ মোড় অবরোধ করেও বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, ঢাবি অধিভুক্ত ওই সাত কলেজ হলো- ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজ।

ডেইলি বাংলাদেশ/এমআরকে

Best Electronics
Best Electronics