দৌলতদিয়া-পাটুরিয়া ও কাঁঠালবাড়ী-শিমুলিয়ায় ফেরি চলাচল শুরু

ঢাকা, মঙ্গলবার   ১৮ জুন ২০১৯,   আষাঢ় ৬ ১৪২৬,   ১৩ শাওয়াল ১৪৪০

দৌলতদিয়া-পাটুরিয়া ও কাঁঠালবাড়ী-শিমুলিয়ায় ফেরি চলাচল শুরু

মাদারীপুর প্রতিনিধি|রাজবাড়ী প্রতিনিধি

 প্রকাশিত: ০৮:০১ ১২ জানুয়ারি ২০১৯   আপডেট: ১০:২২ ১২ জানুয়ারি ২০১৯

ফাইল ছবি

ফাইল ছবি

দু্ই ঘণ্টা বন্ধ থাকার পর দৌলতদিয়া-পাটুরিয়া নৌ রুটে ফেরি চলাচল শুরু হয়েছে। এছাড়া মাদারীপুরের কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটেও শুরু হয়েছে সব ধরনের ফেরি চলাচল।

শনিবার সকাল সোয়া ৯টার দিকে পদ্মার অববাহিকায় কুয়াশার ঘনত্ব কমে গেলে এ নৌ পথে ফেরি চলাচল শুরু করে কর্তৃপক্ষ। এছাড়া কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটেও সকাল ১০টা থেকে শুরু হয়েছে ফেরি চলাচল।

এর আগে, শনিবার সকাল সোয়া ৭টার দিকে পদ্মায় কুয়াশার ঘনত্ব বেড়ে যাওয়ায় এ রুটে ফেরি চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। আর কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে ভোর সাড়ে ৪টা থেকে ফেরি চলাচল বন্ধ করে কর্তৃপক্ষ। 

জানা গেছে, কুয়াশায় কিছু না দেখতে পেরে যাত্রী ও যানবাহন নিয়ে মাঝ নদীতে আটকে পড়েছিল চারটি ফেরি। এতে নদী পাড়ের অপেক্ষায় রাজবাড়ীর দৌলতদিয়া প্রান্তে সিরিয়ালে আটকা পড়ে প্রায় দেড় শতাধিক পণ্যবাহী ট্রাক। এতে দেশের দক্ষিণাঞ্চলের ২১ জেলা থেকে আসা যানবাহনের চাপ কিছুটা বেড়েছে রাজবাড়ীর দৌলতদিয়া প্রান্তে।

আর কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌ রুট বন্ধ থাকায় সেখানকার নদী পারাপারের জন্য অপেক্ষমান থাকা তিন শতাধিক গাড়ি আটকে পড়ে। তবে নৌ রুট চালু হওয়ায় গাড়ির এ চাপ কমে আসবে বলে জানিয়েছে বিআইডব্লিউটিসি'র কাঁঠালবাড়ী ফেরিঘাট কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মো. খোরশেদ আলম জানান, কুয়াশার ঘনত্ব কমে যাওয়ায় পুনরায় ফেরি চলাচল শুরু হয়েছে। এ রুটে মোট ১৫টি ফেরি চলাচল করছে এবং কুয়াশায় মাঝ নদীতে আটকা পড়া চারটি ফেরিও সচল হয়েছে। আর ফেরি চলাচল শুরু হলে দ্রুত সিরিয়ালে থাকা যানবাহনের চাপও কমে আসবে।

এদিকে, বিআইডব্লিউটিসি'র কাঁঠালবাড়ী ফেরিঘাট সূত্র জানায়,  সকালে ঘন কুয়াশায় পদ্মা নদীর দিক নির্দেশনামূলক বাতিগুলো ঝাপসা হয়ে আসে। এ অবস্থায় দুর্ঘটনা এড়াতে ভোর চারটা থেকে ফেরি বন্ধ ছিল। যা সকাল ১০টার পর সচল হয়।

বিআইডব্লিউটিসি'র কাঁঠালবাড়ী ফেরিঘাটের ব্যবস্থাপক আব্দুস সালাম মিয়া বলেন, কাঁঠালবাড়ী ঘাটে ফেরিতে লোডকৃত গাড়িগুলো চলতে শুরু করেছে। ফলে নদী পারাপারের জন্য আটকে থাকা গাড়িগুলোর চাপ এখন থেকে কমে আসবে।

ডেইলি বাংলাদেশ/আরএ