দেশে ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ১৮৭৩, মৃত্যু ২০

ঢাকা, শনিবার   ৩১ অক্টোবর ২০২০,   কার্তিক ১৬ ১৪২৭,   ১৩ রবিউল আউয়াল ১৪৪২

দেশে ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ১৮৭৩, মৃত্যু ২০

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৩৪ ২৩ মে ২০২০   আপডেট: ১৪:৪৪ ২৩ মে ২০২০

ফাইল ফটো

ফাইল ফটো

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত আরো এক হাজার ৮৭৩ জনকে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ৩২ হাজার ৭৮ জনে দাঁড়িয়েছে। একই সময়ে মারা গেছেন আরো ২০ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৪৫২ জন। 

শনিবার দুপুর আড়াইটায় করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

বুলেটিনে বলা হয়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আইইডিসিআরসহ ৪৭টি প্রতিষ্ঠানে ১০ হাজার ৮৩৪টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরো এক হাজার ৮৭৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ফলে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩২ হাজার ৭৮ জনে।

আক্রান্ত রোগীদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ২০ জন। এদের মধ্যে ১৬ জন পুরুষ ও ৪ জন নারী। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৪৫২ জনে।

বয়সভিত্তিক বিশ্লেষণে- ৭১ থেকে ৮০ বছর বয়সের মধ্যে এক জন, ৬১ থেকে ৭০ বছর বয়সের মধ্যে তিন জন, ৫১ থেকে ৬০ বছর বয়সের মধ্যে আট জন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে তিন জন, ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে তিন জন এবং ২১ থেকে ৩০ বছর বয়সের মধ্যে দুই জন মারা গেছেন। 

গত ২৪ ঘণ্টায় আরো ২৯৬ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এ নিয়ে মোট ৬ হাজার ৪৮৬ জন সুস্থ হলেন।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটার এর তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত মহামারি করোনাভাইরাসে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ৩ লাখ ৪০ হাজার ২৪১। এছাড়া আক্রান্ত হয়েছেন ৫৩ লাখ ১৮ হাজার ৮৩৩ জন। সুস্থ হয়ে উঠেছেন ২১ লাখ ৬৯ হাজার ২২৩ জন।

ডেইলি বাংলাদেশ/এএএম/টিআরএইচ