দেশে হুয়াওয়েতে অ্যাপস সমস্যায় পুরো টাকা ফেরত

ঢাকা, মঙ্গলবার   ০৪ আগস্ট ২০২০,   শ্রাবণ ২০ ১৪২৭,   ১৩ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

দেশে হুয়াওয়েতে অ্যাপস সমস্যায় পুরো টাকা ফেরত

তথ্যপ্রযুক্তি ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ০৬:১৭ ২০ জুন ২০১৯   আপডেট: ০৬:৪০ ২০ জুন ২০১৯

ফিলিপাইনের মতো বাংলাদেশেও অ্যাপস সংক্রান্ত সমস্যা হলে পুরো টাকা ফেরত পাবে হুয়াওয়ে স্মার্টফোন ব্যবহারকারীরা। বুধবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, হুয়াওয়ের সুনাম অক্ষুণ্ন রাখতে তাদের অংশীদাররা এগিয়ে এসেছে। বাংলাদেশি গ্রাহকের জন্য হুয়াওয়ের ন্যাশনাল ডিস্ট্রিবিউটর ‘স্পেশাল ওয়ারেন্টি’ চালু করেছে। ১৭ জুন থেকে শুরু হওয়া এই বিশেষ অফারের আওতায় হুয়াওয়ের স্মার্টফোনসহ সব ডিভাইসে অ্যাপস সংক্রান্ত সমস্যা হলে পুরো টাকা ফেরতের নিশ্চয়তা দিচ্ছেন।

হুয়াওয়ে বাংলাদেশের ন্যাশনাল ডিস্ট্রিবিউটর ইসইন ও স্মার্ট টেকনোলজি বাংলাদেশ লিমিটেড এর পক্ষ থেকে এই ঘোষণা দেয়া হয়েছে। এদিকে বিজ্ঞপ্তিতে ন্যাশনাল ডিস্ট্রিবিউটররা শর্তের বিষয়টি সুস্পষ্ট করেনি।

তারা জানায়, স্পেশাল ওয়ারেন্টি চলাকালীন যেসব গ্রাহক হুয়াওয়ের ডিভাইস কিনবেন তারা যদি কোনো প্রকার অ্যাপস (গুগল প্লে, জিমেইল, গুগল ম্যাপ, গুগল গ্যালারি, ক্রোম, ইউটিউব, ফেসবুক, ইনস্টাগ্রাম এবং হোয়াটসঅ্যাপ) ব্যবহারজনিত সমস্যায় পড়েন তাহলে ১০০ শতাংশ টাকা ফেরতের (রিফান্ড) গ্যারান্টি দেয়া হবে।

অফারটি পেতে গ্রাহকের কাছে অবশ্যই সব অ্যাকসেসরিজসহ অরিজিনাল প্যাকেজিং, বক্স, ম্যানুয়াল, ওয়ারেন্টি কার্ড এবং ক্যাশমেমো থাকতে হবে। অ্যাপ ডেভলপার সব ব্র্যান্ডের জন্য তাদের সেবা যদি বন্ধ না করে এবং অ্যাপে বাগ বা ভাইরাস না থাকে তবে এটি কার্যকর হবে।

এর আওতায় হুয়াওয়ে অনুমোদিত রিটেইল শপ কর্তৃপক্ষ গ্রাহকের অ্যাপ ব্যবহারজনিত যেকোনো অভিযোগের ভিত্তিতে বিনামূল্যে ডিভাইসটি পরীক্ষা করবে। অভিযোগ প্রমাণিত হলে ডিস্ট্রিবিউটররা ১০ কার্যদিবসের মধ্যে শর্তসাপেক্ষে টাকা ফেরতের নিশ্চয়তা দেবেন।

ডেইলি বাংলাদেশ/জেডআর