Alexa দেশে সব ধর্ম-বর্ণের মানুষ নিরাপদ: গণপূর্তমন্ত্রী

ঢাকা, মঙ্গলবার   ১৯ নভেম্বর ২০১৯,   অগ্রহায়ণ ৪ ১৪২৬,   ২১ রবিউল আউয়াল ১৪৪১

Akash

দেশে সব ধর্ম-বর্ণের মানুষ নিরাপদ: গণপূর্তমন্ত্রী

নিউজ ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২০:১৯ ১৮ অক্টোবর ২০১৯  

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম রাজধানীর বনানীতে গারো সম্প্রদায়ের ঐতিহাসিক ওয়ানগালা উৎসব উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন- পিআইডি

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম রাজধানীর বনানীতে গারো সম্প্রদায়ের ঐতিহাসিক ওয়ানগালা উৎসব উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন- পিআইডি

গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, শেখ হাসিনার আমলে সব ধর্ম-বর্ণের মানুষ নিরাপদ। একটি জাতি বিভিন্ন ধর্ম, বর্ণ ও সম্প্রদায়ের সমন্বয়ে বৃহত্তর পরিচয় বহন করে। সবার মত ও পথ নিয়েই বাংলাদেশ। দেশে সব ধর্মের মানুষ রাষ্ট্রের সব সুযোগ-সুবিধা পাচ্ছে।

শুক্রবার বিকেলে রাজধানীর বনানীতে গারো সম্প্রদায়ের ঐতিহ্যবাহী ওয়ানগালা উৎসব উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধে গারো সম্প্রদায়ের মানুষ অংশগ্রহণ করে অনেক বড় ত্যাগ স্বীকার করেছিলেন। গারো সম্প্রদায়ের মানুষ স্বাধীন সার্বভৌম বাংলাদেশের ধারণায় একাত্ব থেকে বাংলাদেশের সব স্বাধিকার আন্দোলনে ভূমিকা রেখেছেন। 

প্রধানমন্ত্রী হাসিনার উন্নয়নের অগ্রযাত্রায় গারো সম্প্রদায়কে এগিয়ে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমাদের প্রথম পরিচয় আমরা মানুষ এবং দ্বিতীয় পরিচয় বাঙালি। তারপরের পরিচয় আমরা কে কী ধর্মের।

গারো ঐতিহ্যবাহী ওয়ানগালা উদযাপন পরিষদের সভাপতি মুকুল চিছামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- অ্যাডভোকেট আব্দুল বাসেত মজুমদার, কারিতাস ডেভেলপমেন্ট ইনস্টিটিউটের পরিচালক থিওফিল নওরেক, গারো ওয়ানগালার নকমা (সমাজ প্রধান) সাগর রিছিল প্রমুখ। 

ডেইলি বাংলাদেশ/এমআরকে