দেশের সব খেলা স্থগিত

ঢাকা, শুক্রবার   ২৯ মে ২০২০,   জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭,   ০৫ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

দেশের সব খেলা স্থগিত

স্পোর্টস ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৭:৩৮ ১৬ মার্চ ২০২০   আপডেট: ১৮:০৬ ১৬ মার্চ ২০২০

ঘরোয়া সকল টুর্নামেন্ট স্থগিতের ঘোষণা দিয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়

ঘরোয়া সকল টুর্নামেন্ট স্থগিতের ঘোষণা দিয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়

করোনাভাইরাসের ফলে পৃথিবীর অনেক দেশেই সব ধরণের খেলা নিষিদ্ধ বা স্থগিত করা হয়েছে। সেই পথে হাঁটলো বাংলাদেশও। ৩১ মার্চ পর্যন্ত সকল ধরণের ঘরোয়া খেলা স্থগিত রাখার নির্দেশ দিয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। এছাড়া আন্তর্জাতিক ইভেন্ট ও এপ্রিলের পরে করার অনুরোধ করা হয়েছে।

সোমবার বিকেল সচিবালয়ে সভাকক্ষে মুজিববর্ষ উপলক্ষে বিভিন্ন ফেডারেশনের নেতৃবৃন্দের সঙ্গে বৈঠককালে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল একথা বলেন। 

প্রতিমন্ত্রী বলেন, করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়ছে। এই পরিস্থিতে স্কুল কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে। আজ মন্ত্রীসভার বৈঠকে একজন মন্ত্রী বিষয়টি উপস্থাপন করেছিলেন। ক্রিকেট, ফুটবল টুর্নামেন্ট হচ্ছে, তখন প্রধানমন্ত্রী বলেছেন বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। তাই আপনাদের উদ্দেশ্যে বলছি আগামী ৩১ মার্চ পর্যন্ত সকল ঘরোয়া খেলা আপাতত বন্ধ রাখবেন। এছাড়া আন্তর্জাতিক কোনো ইভেন্ট যদি থাকে সেটিও এপ্রিলের পরে করার অনুরোধ করবো।

এ সময় প্রতিমন্ত্রী বলেন, ক্রিকেট খেলায় বল করার সময় বল সুইং করানোর জন্য মুখের লালা ব্যবহার করা হয় যা স্বাস্থ্য ঝুঁকি। তাই আপতত সব খেলা বন্ধ রাখাই ভালো। 

এসময় উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মোঃ আখতার হোসেন।

ঢাকায় আজও ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটের (ডিপিএল) ম্যাচ হয়েছে। এছাড়া সারা দেশের নানা শহরে চলমান আছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (ফুটবল)। জাতীয় পর্যায়ের যুব দাবা প্রতিযোগিতাও এখনো চলছে। মন্ত্রণালয়ের ঘোষণার অনুযায়ী ৩১শে মার্চ পর্যন্ত দেশের সব ধরণের ঘরোয়া খেলা এবং এপ্রিল পর্যন্ত সকল আন্তর্জাতিক খেলা স্থগিত করা হয়েছে।

এমতাবস্থায় দেশের ঘরোয়া টুর্নামেন্টগুলো বন্ধের ব্যাপারে বিভিন্ন মহলেই আলোচনা হতে থাকে। সেই ধারাবাহিকতায় সোমবার আসে চূড়ান্ত ঘোষণা। 

ডেইলি বাংলাদেশ/এএল/আরএস