Alexa দেশে লুব্রিক্যান্ট বিজনেস হাফ বিলিয়ন ছাড়িয়েছে: জ্বালানি প্রতিমন্ত্রী

ঢাকা, বুধবার   ২৬ ফেব্রুয়ারি ২০২০,   ফাল্গুন ১৩ ১৪২৬,   ০২ রজব ১৪৪১

Akash

দেশে লুব্রিক্যান্ট বিজনেস হাফ বিলিয়ন ছাড়িয়েছে: জ্বালানি প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ২১:১৯ ২২ জানুয়ারি ২০২০   আপডেট: ২১:২৩ ২২ জানুয়ারি ২০২০

ফাইল ছবি

ফাইল ছবি

বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, বাংলাদেশের লুব্রিক্যান্ট বিজনেস হাফ বিলিয়ন ছাড়িয়ে গেছে। অনেক বিদ্যুৎকেন্দ্র হচ্ছে, অনেক শিল্প হচ্ছে। এজন্য লুব্রিক্যান্ট ব্যবহার দিন দিন বাড়ছে।

বুধবার হোটেল সোনারগাঁয়ে ইন্দোনেশিয়ার রাষ্ট্রীয় তেল কোম্পানির সহযোগী প্রতিষ্ঠান পেরটামিনা লুব্রিক্যান্ট বাংলাদেশে যাত্রার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। পেরটামিনা বিশ্বের ২০টি দেশে বাণিজ্য পরিচালনা করে আসছে।

পেরটামিনা সঠিক সময় এ দেশে ব্যবসা শুরু করেছে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, আশা করি প্রাইভেট সেক্টর এই লুব্রিক্যান্ট ব্যবহার করে লাভবান হবে।

ব্যবসায়ীদের উদ্দেশে প্রতিমন্ত্রী বলেন, যারা বেজড অয়েলের ব্যবসা করেন তারা ভালো সার্ভিস দিতে পারবেন। পেরটামিনা বাংলাদেশে আসায় বাজারে প্রতিযোগিতা তৈরি করবে।

অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত ইন্দোনেশিয়ার রাষ্ট্রদূত রিনা পি সুয়েমারনো বলেন, বাংলাদেশ একটি সম্ভাবনাময় দেশ। পেরটামিনার এই পথচলা সমৃদ্ধিতে সহায়ক ভূমিকা রাখবে।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিদ্যুৎ বিভাগের সচিব ড. সুলতান আহমেদ, পেরটামিনা লুব্রিক্যান্টের পরিচালক (সেলস এন্ড মার্কেটিং) আদ্রেনিয়া নুসা, ভাইস প্রেসিডেন্ট (ওভারসীস সেলস) কৃষ্ণা আঙ্গারায়নি ও ডিলারগণ।

ডেইলি বাংলাদেশ/এস