.ঢাকা, সোমবার   ২২ এপ্রিল ২০১৯,   বৈশাখ ৮ ১৪২৬,   ১৬ শা'বান ১৪৪০

দেশে-বিদেশে সন্ত্রাস-নাশকতার ষড়যন্ত্র হচ্ছে: কাদের

 প্রকাশিত: ১৫:১৯ ৯ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ১৫:২২ ৯ সেপ্টেম্বর ২০১৮

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দেশে-বিদেশে বসে ফের সন্ত্রাস-নাশকতার ষড়যন্ত্র করা হচ্ছে বলে অভিযোগ করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, তবে এসব করে কোন লাভ হবে না। আমরা জনগণকে নিয়ে সব ষড়যন্ত্র প্রতিহত করার জন্য প্রস্তুত রয়েছি। 

রোববার সকাল সাড়ে ১০টার দিকে নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। নির্বাচন সামনে রেখে ট্রেনযাত্রায় উত্তরাঞ্চলের প্রচারণা শেষে ঢাকার উদ্দেশে রওনা হওয়ার আগে তিনি একটি সংবাদ সম্মেলন করেন। 

কোটা আন্দোলন, ছাত্র আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি দেশকে অস্থিতিশীল করার পায়তারা করছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ট্রেনযাত্রা দেখে তারা বুঝে ফেলেছে জনগণের ভোটে ক্ষমতায় আসার কোনো সম্ভাবনা ও সুযোগ কোনটিই তাদের নেই।

মন্ত্রী জানান, আমাদের কাছে খবর আছে দেশে-বিদেশে ২০১৪ সালের মতো কীভাবে সহিংসতা করা যায়, তা নিয়ে ষড়যন্ত্র চলছে। এ সময় বিএনপি হেরে যাওয়ার ভয়ে নির্বাচন থেকে পালানোর পথ খুঁজছে বলেও জানান তিনি।

ট্রেনযাত্রায় আওয়ামী লীগের সফর সফল উল্লেখ করে মন্ত্রী বলেন, মানুষের এত উচ্ছ্বাস, আনন্দ প্রমাণ করে দেয় যে- শেখ হাসিনার প্রতি মানুষের আস্থা রয়েছে। এই ট্রেনযাত্রা বিএনপিকে বুঝিয়ে দিলো ভোটে জেতার কোনোই সম্ভাবনা তাদের নেই। 

এ সময় তার সঙ্গে সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নুর, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী ও বিএম মোজাম্মেল হকসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন। 

ডেইলি বাংলাদেশ//জেডআর//আরআই