Alexa দেশে ফিরেছেন ববিতা!

ঢাকা, শনিবার   ১৮ জানুয়ারি ২০২০,   মাঘ ৫ ১৪২৬,   ২৩ জমাদিউল আউয়াল ১৪৪১

Akash

দেশে ফিরেছেন ববিতা!

 প্রকাশিত: ১১:৩৯ ২২ ডিসেম্বর ২০১৭   আপডেট: ১২:৪৮ ২২ ডিসেম্বর ২০১৭

ফাইল ছবি

ফাইল ছবি

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন অভিনেত্রী ববিতা স্বজনদের সঙ্গে সময় কাটানোর পর দেশে ফিরেছেন। সেপ্টেম্বরের শেষ সপ্তাহে ববিতা তার একমাত্র ছেলে অনিকের সঙ্গে দেখা করতে কানাডায় যান। পড়াশুনার জন্য কানাডাতেই থাকেন তার ছেলে অনিক। সেখানে বেশ কিছুদিন ছিলেন ববিতা।

কানাডায় এখন প্রচণ্ড তুষারপাত। এর মধ্যেই ছেলেকে নিয়ে ঘুরে বেড়িয়েছেন এবং রান্না করে খাইয়েছেন তাকে। কানাডায় বেড়ানো শেষে ভাইয়ের পরিবারের সঙ্গে সময় কাটাতে যান যুক্তরাষ্ট্র। সেখান থেকে সম্প্রতি ঢাকায় ফিরে আসেন ববিতা।

১৯৬৮ সালে ‘সংসার’ চলচ্চিত্রে অভিনয় শুরু করেন ববিতা। এরপর জহির রায়হানের জ্বলতে সুরুজ কী নীচ, এহতেশামের পীচঢালা পথ ও শেষ পর্যন্ত চলচ্চিত্রে অভিনয় করেন। নায়িকা হিসেবে ববিতার প্রথম মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র হচ্ছে ‘শেষ পর্যন্ত’।

১৯৭৩ সালে পশ্চিমবঙ্গের প্রখ্যাত চলচ্চিত্রকার সত্যজিৎ রায়ের ‘অশনি সংকেত’ চলচ্চিত্রে অনঙ্গ বউ চরিত্রে অভিনয় করে আন্তর্জাতিক পুরস্কার ও খ্যাতি লাভ করেন। ববিতা সাতটি চলচ্চিত্র প্রযোজনা করেন ও সাতবার জাতীয় পুরস্কার, অসংখ্যবার বাচসাস’ সহ নানা পুরস্কারে ভূষিত হন তিনি। তার অভিনীত চলচ্চিত্রের সংখ্যা প্রায় চার শতাধিক।

ডেইলি বাংলাদেশ/টিএএস