Alexa দেশে ফিরলেই প্রিয়া সাহাকে জিজ্ঞাসাবাদ: কাদের 

ঢাকা, বুধবার   ২১ আগস্ট ২০১৯,   ভাদ্র ৬ ১৪২৬,   ১৯ জ্বিলহজ্জ ১৪৪০

Akash

দেশে ফিরলেই প্রিয়া সাহাকে জিজ্ঞাসাবাদ: কাদের 

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:২৮ ২২ জুলাই ২০১৯   আপডেট: ১২:৪৭ ২২ জুলাই ২০১৯

ওবায়দুল কাদের। ছবি: ডেইলি বাংলাদেশ

ওবায়দুল কাদের। ছবি: ডেইলি বাংলাদেশ

দেশে ফিরলেই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশে ধর্মীয় সংখ্যালঘুদের উপর নির্যাতনের ভয়ংকর অভিযোগ করা প্রিয়া সাহাকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার সকালে সচিবালয়ে সাম্প্রতিক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। এ সময় সেতুমন্ত্রী বলেন, প্রিয়া সাহার বক্তব্য দেয়ার পেছনে অন্য কারো হাত আছে কিনা, তা আমরা খতিয়ে দেখছি। 

এদিকে প্রিয়া সাহা বলেছেন, ২০০১ সালে দেয়া শেখ হাসিনার বক্তব্যে অনুপ্রাণিত হয়ে তিনি এ বক্তব্য দিয়েছেন -সাংবাদিকরা এমন প্রসঙ্গ আনলে মন্ত্রী বলেন, শেখ হাসিনার বক্তব্যে তো ৩ কোটি ৭০ লাখ লোকের মিসিং এর কথা নেই। শেখ হাসিনা তো এরকম কোন কথা বলতে পারেন না। 

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার সংখ্যালঘু (মাইনরিটি) নির্যাতনের বিষয়ে যে বক্তব্যে রেখেছিলেন সেটার সঙ্গে প্রিয়া সাহার বক্তব্যের সংখ্যাতত্ত্বের একদমই মিল নেই। 

তিনি আরো বলেন, প্রিয়া সাহা যা করেছে, তাতে আমাদের দেশকে ছোট করেছে। এটা কাল্পনিক, অসত্য এবং উদ্দেশ্যপ্রনোদিত বক্তব্য বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের এ নেতা।  

প্রিয়া সাহা ‘শারি’ নামে একটি বেসরকারি উন্নয়ন সংস্থার (এনজিও) নির্বাহী পরিচালক। এ সংস্থা পরিচালিত ‘দলিত কণ্ঠ’ নামক একটি পত্রিকার প্রকাশক ও সম্পাদক প্রিয়া সাহা। এছাড়া তিনি বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক।

ডেইলি বাংলাদেশ/এসএইচআর/জেডআর


 

Best Electronics
Best Electronics