দেশে একদিনে সর্বোচ্চ আক্রান্ত, মৃত্যু ২১

ঢাকা, মঙ্গলবার   ০৭ জুলাই ২০২০,   আষাঢ় ২৪ ১৪২৭,   ১৬ জ্বিলকদ ১৪৪১

Beximco LPG Gas

দেশে একদিনে সর্বোচ্চ আক্রান্ত, মৃত্যু ২১

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৩৭ ২৫ মে ২০২০   আপডেট: ১৫:০৪ ২৫ মে ২০২০

ফাইল ফটো

ফাইল ফটো

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত আরো এক হাজার ৯৭৫ জনকে শনাক্ত করা হয়েছে। যা একদিনের পরিসংখ্যানে এখন পর্যন্ত সর্বোচ্চ। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ৩৫ হাজার ৫৮৫ জনে দাঁড়িয়েছে। একই সময়ে মারা গেছেন আরো ২১ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৫০১ জন। 

সোমবার দুপুর আড়াইটায় করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

বুলেটিনে বলা হয়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আইইডিসিআরসহ ৪৮টি প্রতিষ্ঠানে ৯ হাজার ৪৫১টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরো এক হাজার  ৯৭৫ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ফলে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৫ হাজার ৫৮৫ জনে।

আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ২১ জন। যাদের মধ্যে পুরুষ ১৬  জন ও নারী ৫ জন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৫০১   জনে। 

বয়সভিত্তিক বিশ্লেষণে- ১১ থেকে ২০ বছরের মধ্যে এক জন, ৪১ থেকে ৫০ বয়সের মধ্যে তিন জন, ৫১ থেকে ৬০ বছর বয়সের মধ্যে ৯ জন, ৬১ থেকে ৭০ বছর বয়সের মধ্যে চার জন এবং ৭১ থেকে ৮০ বছর বয়সের মধ্যে দুই জন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে দুই জন মারা গেছেন। এদের মধ্যে ঢাকা বিভাগে মারা গেছেন ১১ জন, চট্টগ্রামে ৯ জন, রংপুরে এক জন।

গত ২৪ ঘণ্টায় আরো ৪৩৩ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এ নিয়ে মোট ৭ হাজার ৩৩৪ জন সুস্থ হলেন।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটার এর তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত মহামারি করোনাভাইরাসে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ৩ লাখ ৪৬ হাজার ৮৭৩। এছাড়া আক্রান্ত হয়েছেন ৫৫ লাখ ১৩ হাজার ৯৭৫ জন। সুস্থ হয়ে উঠেছেন ২৩ লাখ ৯ হাজার ৩৬৫ জন।

ডেইলি বাংলাদেশ/এএএম/টিআরএইচ