দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড

ঢাকা, বৃহস্পতিবার   ০৪ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ২২ ১৪২৭,   ১২ শাওয়াল ১৪৪১

Beximco LPG Gas

করোনাভাইরাস

দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড

নিজস্ব প্রতিবেদক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১৪:৩৪ ১৮ মে ২০২০   আপডেট: ১৪:৩৮ ১৮ মে ২০২০

ফাইল ফটো

ফাইল ফটো

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত আরো এক হাজার ৬০২ জনকে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে ২৩ হাজার ৮৭০ জনে দাঁড়িয়েছে। একই সময়ে মারা গেছেন আরো ২১ জন। এখন পর্যন্ত মারা গেছেন ৩৪৯ জন। আক্রান্ত ও মৃত্যুর একদিনের পরিসংখ্যানে সর্বোচ্চ।

সোমবার দুপুর আড়াইটার দিকে করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

বুলেটিনে বলা হয়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আইইডিসিআরসহ ৪২টি প্রতিষ্ঠানে ৯ হাজার ৭৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে আরো এক হাজার ৬০২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ফলে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৩ হাজার ৮৭০ জনে।

আক্রান্ত রোগীদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ২১ জন। এদের মধ্যে ১৭ জন পুরুষ ও ৪ জন নারী। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৩৪৯ জনে।

বয়সভিত্তিক বিশ্লেষণে- ৬১ থেকে ৭০ বছর বয়সের মধ্যে ৫ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সের মধ্যে ৮ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে ৬ জন এবং ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে দুই জন মারা গেছেন। 

গত ২৪ ঘণ্টায় আরো ২১২ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এ নিয়ে মোট চার হাজার ৫৮৫ জন সুস্থ হলেন।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটার এর তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত মহামারি করোনাভাইরাসে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ৩ লাখ ১৬ হাজার ৮৫৩। এছাড়া আক্রান্ত হয়েছেন ৪৮ লাখ ১৫ হাজার ৮৮৪ জন। সুস্থ হয়ে উঠেছেন ১৮ লাখ ৬৩ হাজার ৩৮১ জন।

ডেইলি বাংলাদেশ/এএএম/টিআরএইচ