দেশে আসছে শেষ তিনজনের মরদেহ
SELECT bn_content_arch.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content_arch.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content_arch.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content_arch INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content_arch.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content_arch.ContentID WHERE bn_content_arch.Deletable=1 AND bn_content_arch.ShowContent=1 AND bn_content_arch.ContentID=30053 LIMIT 1

ঢাকা, শনিবার   ১৯ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৪ ১৪২৭,   ৩০ মুহররম ১৪৪২

Beximco LPG Gas

দেশে আসছে শেষ তিনজনের মরদেহ

 প্রকাশিত: ১১:৪১ ২২ মার্চ ২০১৮  

ফাইল ছবি

ফাইল ছবি

নেপালের কাঠমান্ডুতে ইউএস-বাংলার উড়োজাহাজ বিধ্বস্তের ঘটনায় নিহত ২৬ বাংলাদেশির মধ্যে বাকি তিনজনের লাশ আজ বাংলাদেশে আসছে।

এর আগে সকালে কাঠমান্ডুতে বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গণে নজরুল ইসলাম ও মোল্লা আলিফুজ্জামানের জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় দূতাবাসের কর্মকর্তা ও কর্মচারীরা এবং নেপালে থাকা বাংলাদেশিরা উপস্থিত ছিলেন। পাশাপাশি পিয়াস রায়েরে স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

বুধবার ডিএনএ পরীক্ষার মাধ্যমে এই তিনজনের লাশ শনাক্ত হয়। লাশ শনাক্ত হওয়ার পর বাংলাদেশের কাছে হস্তান্তর করা হয়।

এরা হলেন মোহাম্মদ নজরুল ইসলাম, পিয়াস রায় ও মোল্লা আলিফুজ্জামান। এই তিনজনের মরদেহ নেপালের টিচিং হাসপাতালের মর্গে ছিল।

নেপালে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাশাফি বিনতে শামস বিষয়টি সংবাদমাধ্যমে নিশ্চিত করেছেন।

রাষ্ট্রদূত মাশাফি বিনতে শামস জানান, বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে লাশগুলো পাঠানো হবে। বাংলাদেশ সময় চারটার দিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মরদেহগুলো পৌঁছাবে। বিমানবন্দরেই স্বজনদের কাছে মরদেহগুলো হস্তান্তর করা হবে।

নিহত ২৬ বাংলাদেশির মধ্যে ২৩ জনের মৃতদেহ ১৯ মার্চ দেশে আসে। সেদিন আর্মি স্টেডিয়ামে তাদের জানাজা অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, ১২ মার্চ নেপালের কাঠমান্ডুর ত্রিভুবন বিমানবন্দরে ইউএস-বাংলার ড্যাশ ৮ কিউ ৪০০ উড়োজাহাজ বিধ্বস্ত হওয়ার ঘটনায় ৪ ক্রুসহ বিমানের ৭১ জনের সবাই হতাহত হয়েছেন। তাদের মধ্যে ২৬ বাংলাদেশি, ২২ নেপালি, ১ জন চীনাসহ ৪৯ জন নিহত হন। আর ১০ বাংলাদেশি, ৯ নেপালি, ১ মালদ্বীপের নাগরিকসহ ২০ জন আহত হন।

ডেইলি বাংলাদেশ/টিআরএইচ