দেশের ভয়াবহ কয়েকটি ট্রেন দুর্ঘটনা
SELECT bn_content.*, bn_bas_category.*, DATE_FORMAT(bn_content.DateTimeInserted, '%H:%i %e %M %Y') AS fDateTimeInserted, DATE_FORMAT(bn_content.DateTimeUpdated, '%H:%i %e %M %Y') AS fDateTimeUpdated, bn_totalhit.TotalHit FROM bn_content INNER JOIN bn_bas_category ON bn_bas_category.CategoryID=bn_content.CategoryID INNER JOIN bn_totalhit ON bn_totalhit.ContentID=bn_content.ContentID WHERE bn_content.Deletable=1 AND bn_content.ShowContent=1 AND bn_content.ContentID=114352 LIMIT 1

ঢাকা, মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০,   শ্রাবণ ২৭ ১৪২৭,   ২০ জ্বিলহজ্জ ১৪৪১

Beximco LPG Gas

দেশের ভয়াবহ কয়েকটি ট্রেন দুর্ঘটনা

ফিচার ডেস্ক ডেইলি-বাংলাদেশ ডটকম

 প্রকাশিত: ১২:২২ ২৪ জুন ২০১৯   আপডেট: ১৪:০১ ২৪ জুন ২০১৯

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

রোববার রাতে কুলাউড়ার বরমচাল সেতু ভেঙে সিলেট থেকে ছেড়ে আসা ঢাকাগামী আন্তঃনগর উপবন এক্সপ্রেসের একটি বগি উল্টে যায়। এ সময় লাইনচ্যুত হয় আরো তিনটি বগি। এ ঘটনায় সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে। এখন পর্যন্ত ৫জন নিহত হয়েছেন। আহতের সংখ্যা বেড়ে আড়াইশ ছাড়িয়েছে।

এর আগেও বেশ কয়েকটি রেল দুর্ঘটনা ঘটে। সেগুলোর কয়েকটি উল্লেখ করা হল-

এ দুর্ঘটনায় দুইজন নিহত হন

নরসিংদীর ট্রেন দুর্ঘটনা

২০১৬ সালে নরসিংদীর আরশীনগর এলাকায় ভুল সিগন্যালের কারণে লাইনচ্যুত হয় তিতাস কমিউটার ট্রেনের ইঞ্জিন। ট্রেনটি ঢাকা থেকে ছেড়ে যাওয়া ব্রাহ্মণবাড়িয়া যাচ্ছিলো। এই দুর্ঘটনায় দুইজন নিহত ও অন্তত ১০ আহত হন।

টঙ্গীতে লাইচ্যুত হয় ট্রেনটি

টঙ্গীর রেল দুর্ঘটনা

জামালপুর থেকে ঢাকা যাচ্ছিলো কমিউটার ট্রেনটি। টঙ্গী এসেই ঘটে যত বিপত্তি। ট্রেনের ৫টি বগি লাইনচ্যুত হয়ে যায়। এই দুর্ঘটনায় নিহত হয় ৫ জন এবং আহত হয় প্রায় অর্ধশতাধিক।

নরসিংদীতে ট্রেনের মুখোমুখি সংঘর্ষ ঘটে

নরসিংদীতে ট্রেনের মুখোমুখি সংঘর্ষ

নিহতের সংখ্যার দিক থেকে এ যুগের সবচেয়ে বড় রেল দুর্ঘটনাটি ঘটেছে ২০১০ সালে। চট্টগ্রামগামী আন্তনগর ‘মহানগর গোধূলি’ ও ঢাকাগামী মেইল ‘চট্টলা’ ট্রেনের মুখোমুখি সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় দুটি ট্রেনের ইঞ্জিন দুমড়ে-মুচড়ে যায়। চট্টলা ট্রেনের একটি বগি মহানগর ট্রেনের ইঞ্জিনের ওপর উঠে যায়। ওই দুর্ঘটনায় চালকসহ নিহত হয় মোট ১২ জন। 

ডেইলি বাংলাদেশ/এনকে