Alexa দেশের প্রতিটি অর্জনে ‘জয় বাংলা’ জড়িত

ঢাকা, শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯,   আশ্বিন ৫ ১৪২৬,   ২০ মুহররম ১৪৪১

Akash

দেশের প্রতিটি অর্জনে ‘জয় বাংলা’ জড়িত

 প্রকাশিত: ১৯:২১ ১ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ১৮:৪৬ ২ সেপ্টেম্বর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

‘জয় বাংলা’ শব্দটি দেশের প্রতিটি অর্জনের সঙ্গে ঘনিষ্টভাবে জড়িত বলে মন্তব্য করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেন, বঙ্গবন্ধুর আহবানে জয় বাংলা স্লোগান নিয়ে ছাত্র, জনতা থেকে শুরু করে প্রতিটি মানুষ স্বাধীনতা যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। দেশকে স্বাধীন করেছিল। 

শনিবার ঝিনাইদহে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড প্রাপ্তদের 'আমি ঠিক দেশ ঠিক' স্বারক সম্মাননা প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। জেলা শিল্পকলা একাডেমিতে ঝিনাইদহ পৌরসভা ও কথন সাংস্কৃতিক সংসদ যৌথভাবে এ সম্মাননা প্রদান করে। 

প্রতিমন্ত্রী বলেন, আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের পরামর্শে ইয়াং বাংলা প্লাটফর্মের যাত্রা শুরু। বঙ্গবন্ধু যেভাবে দেশকে এগিয়ে নিয়েছিলেন, তরুণ প্রজন্মকে স্বাধীনতা যুদ্ধে নের্তৃত্বের সুযোগ দিয়েছিলেন, ঠিক সেভাবে আজ তার কন্যা দেশনেত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়তে তরুণ প্রজন্মকে বেছে নিয়েছেন। 

অনুষ্ঠানটি ঝিনাইদহ পৌরসভা ও কথন সাংস্কৃতিক সংসদ আয়োজন করে। পৌর মেয়র সাইদুল করিম মিন্টুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঝিনাইদহ -২ আসনের এমপি তাহজীব আলম সিদ্দিকী সমি, ডিসি সরোজ কুমার নাথ, এসপি মিজানুর রহমান, সিআর আই এ অ্যাসোসিয়েট কো-অর্ডিনেটর তন্ময় আহমেদসহ অন্যরা।

সারা দেশে তরুণদের আত্মকর্মসংস্থান সৃষ্টি, ডিজিটাল বাংলাদেশ গড়াসহ বিভিন্ন ক্ষেত্রে বিশেষ ভূমিকার জন্য ৮৯ জন তরুণকে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড দেয়া হয়। 

ডেইলি বাংলাদেশ/জেডআর/এসআই