\`দেশের উন্নয়নে শিক্ষকরাই অগ্রণী\`

ঢাকা, বৃহস্পতিবার   ২৩ মে ২০১৯,   জ্যৈষ্ঠ ৮ ১৪২৬,   ১৭ রমজান ১৪৪০

Best Electronics

'দেশের উন্নয়নে শিক্ষকরাই অগ্রণী'

দিনাজপুর প্রতিনিধি

 প্রকাশিত: ১৫:৪৮ ২ ডিসেম্বর ২০১৮   আপডেট: ১৫:৪৮ ২ ডিসেম্বর ২০১৮

ছবি: ডেইলি বাংলাদেশ

ছবি: ডেইলি বাংলাদেশ

দিনাজপুর-৩ আসনের এমপি ইকবালুর রহিম বলেছেন, শিক্ষকরা মানুষ গড়ার কারিগর। মধ্যম আয়ের বাংলাদেশকে উন্নয়নশীল দেশে পরিণত করতে শিক্ষকদের ভুমিকাই অগ্রণী। 

রোববার জেলার নভারা জুনিয়র হাই স্কুলে পিএসসি পরীক্ষার খাতা মূল্যায়নকারী শিক্ষকদের সঙ্গে মতবিনিময়ে এসব কথা বলেন তিনি।

এমপি ইকবালুর রহিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর শিক্ষক এবং শিক্ষার ব্যাপক উন্নয়ন হয়েছে। শিক্ষার্থীদের বিনামূল্যে বই বিতরণসহ যাবতীয় শিক্ষা ব্যবস্থা ডিজিটাল করা হয়েছে। আগামীতেও এ ধারাবাহিকতা বজায় রাখা হবে।

জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম বলেন, যোগ্য ও দক্ষ শিক্ষকরাই পারে যোগ্য ও দক্ষ শিক্ষার্থী তৈরি করতে। তাদের আরো দক্ষ ও যোগ্য হিসেবে গড়ে তুলতে বিভিন্ন দেশে প্রশিক্ষণ দেয়া হচ্ছে। শিক্ষকদের উপযুক্ত করে তোলার জন্য কারিগরি শিক্ষায় সবচেয়ে বেশি গুরুত্ব দেয়া হয়েছে।

ইকবালুর রহিম আরো বলেন, আমার স্বপ্ন কর্ম, চেষ্টা, সমৃদ্ধ বাংলাদেশ। আমি আপনাদের সন্তান, ভাই। আমি আপনাদের পাশে আছি, পাশে থাকবো। আপনাদের দোয়া সমর্থনই আমার কাম্য। তাই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকার বিকল্প নাই।                   

এ সময় আরো বক্তব্য রাখেন সদর উপজেলা চেয়ারম্যান ফরিদুল ইসলাম, উপজেলা শিক্ষা অফিসার ক খ আলাউল হাদি, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুব্রত মজুমদার ডলার প্রমুখ।

ডেইলি বাংলাদেশ/এআর

Best Electronics